ক্যাটেগরিঃ রাজনীতি

গতকাল আমাদের এই ব্লগের একজন খুব জনপ্রিয় ব্লগার মেহেদী হাসান (সত্যমে-ব-জয়তে ) এর ”সুরঞ্জিতের সাথে ষড়যন্ত্র চলছেনা তো?”এই লিখাটি পড়ছিলাম। পড়ার পরে ভাবলাম তার এই পোস্টে কোনও একটি মন্তব্য করে বলি যে আপনার বক্তব্যের সাথে আমি সম্পূর্ণভাবে দ্বিমত পোষণ করছি , এবং আপনি যে লিখেছেন : ”আমার সন্দেহের কিছু কারণ আছে , যা থেকে সুরঞ্জিতকে নির্দোষ মনে হয় ” এই কথাটি আমার কাছে খুবই হাস্যকর মনে হয়েছে , এরই সাথে সুরঞ্জিতকে নির্দোষ প্রমাণ করতে তার দেখানো অতি দুর্বল যুক্তিগুলোর জবাব দেই ।

কিন্তু যখন দেখলাম হৃদয়ে বাংলাদেশ ভাইয়ের চমৎকার বিশ্লেষণী মন্তব্যের পরে ও জনাব মেহেদী হাসান (সত্যমে-ব-জয়তে ) এর ”তাল-গাছ” নীতি মনোভাব তখন আমার মন্তব্য করার ইচ্ছাটি নিমেষেই বাতাসে মিলিয়ে গেল।

পরে ভাবলাম জনাব মেহেদী হাসান (সত্যমে-ব-জয়তে ) কে কিছু লিঙ্ক দিয়ে একটা মন্তব্য করি যেই লিঙ্কগুলু পড়ে কোন ব্যক্তিই অন্তত বাবু সুরঞ্জিতকে নির্দোষ প্রমাণের হাস্যকর প্রচেষ্টায় লিপ্ত হবে না ।
এখানে ও বিধি বাম! লিঙ্ক দেয়ার কাজ ও ফিনিশ!(Rosebox এর মাধমে ) তবু ও দেখলাম জনাব মেহেদী হাসান (সত্যমে-ব-জয়তে ) এর ”তাল-গাছ” নীতির প্রতি পূর্ণ আস্থা ।

ব্লগে লেখাগুলি পড়ার এক ফাকে ঢুঁ মেরেছিলাম নিজের ‘ফেইস বুক’ একাউন্টে সেখানে দেখলাম সুরঞ্জিত বাবুকে নিয়ে বিভিন্নজন বিভিন্ন মন্তব্য , কার্টুন ইত্যাদি পোস্ট করেছে । আমি ব্যক্তিগতভাবে ব্যঙ্গধর্মী কার্টুন বেশ পছন্দ করি, তাই সর্বশেষ যে কাজটি করলাম তা হল ‘ফেইস বুক’ এ পাওয়া সুরঞ্জিতকে নিয়ে আঁকা কার্টুনগুলোর একটি জনাব মেহেদী হাসান (সত্যমে-ব-জয়তে ) এর জন্য নববর্ষের গিফট হিসেবে এই পোস্টের সাথে যোগ করে দিলাম: