ক্যাটেগরিঃ রাজনীতি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ কোন মুখে সাহারা খাতুন এর পদত্যাগ দাবি করেন? তারা কি ভুলে গেছেন ২০০১ নির্বাচন এর পর দেশে কি হয়েছিলো? আজ তারা যে কাজের এত নিন্দা করছেন সে কাজ কি তারা করেন নি? তারা যখন ক্ষমতায় ছিলেন তখন আমরা কতটুকু ভাল আর নিরাপদ ছিলাম? তখন তো সাংবাদিককে বাসাত গিয়ে কুপিয়ে আসা হতো। আমরা এখন ভাল নেই, তাই বলে কি অন্য কোন অপদার্থ এর সুযোগ নিবে? বর্তমান স্বরাষ্ট্র মন্ত্রী অনভিজ্ঞ কিন্তু গত সরকারের আমলে কতটা অভিজ্ঞতা সম্পন্ন ছিলেন বাবর? বর্তমান পুলিশ বাহিনী এতটা বর্বর কাদের প্ররোচনায়? হ্যা সাংবাদিক পুলিশের বিরুদ্ধে লেখায় পুলিশ তার শোধ নিচ্ছে, কিন্তু একজন সাংবাদিক কি শুধু শুধু পুলিশের নামে লিখছে? অবশ্যই পুলিশ এমন কিছু করসে যা অনৈতিক যা ঠিক নয়। আর এমন কিছু করার সাহস কি কেবল সরকার এর কাছ থেকেই তারা পায়? আর যদি তাই হয় তবে সরকার বদলের সাথে সাথে তাদের আবার পুনর্বহাল করা হয় কেন? পুনর্বহালের আগে তাদের ফাইল কি দেখা হয় না? আর আপনারা তো সরাসরি পুলিশকে বলছেন যে তাদের বিরুদ্ধে বেবস্থা নিবেন, তো যখন পুলিশ সরকার এর কথায় আপনাদের হয়রান করছে তো বেচারা পুলিশ এর কি দোষ!! আর যদি পুলিশ ইচ্ছা করে এমন কিছু করে থাকে তো সাহারা কি করবে? হ্যা সাহারা তাদের বরখাস্ত করবে কারন রাজপথে এসে আপনারা যখন আপনাদের স্বার্থ উদ্ধার এর জন্য জনগনের পেটে লাথি মারেন যখন সিএনজি ভেঙ্গে, টায়ার পুরিয়ে, বাসে আগুন দিয়ে ঘোর পাকান তখন পুলিশ ভুলে যায় যে আপনারা মহামান্য, আপনারা ক্ষমতায় আসবেন। আপনাদের লজ্জা থাকা উচিত। যে জনগনের কারনে আজ আপনারা সেই জনগণকেই ধোঁকা দিচ্ছেন।

আর সরকার দলের প্রতি প্রশ্ন আপনারা ক্ষমতায় এলেই কাজ করার কথা ভুলে যান কেন? আপনারা কতটা করেছেন তা উপলব্ধি করার জন্য জনগন আছে। তারাই বুঝবে কে কতটুকু করেছে। আপনারা ঘটনা ঘটার সাথে সাথে তদন্ত কমিটি গঠন করেন যা তদন্ত রিপোর্টই জমা দেয় না। অথচ আপনারা মুখে ফলান যে সূর্য ডোবার আগেই বিচার হবে। অনেকটা স্বপ্নিল বিচার। প্রতিটা দল যখন ক্ষমতা চ্যুত হয়ে বিরোধী হয় তখন বলে তদন্ত রিপোর্ট জনসমক্ষে প্রকাশ করুন, আর যখন ক্ষমতায় যায় তখন তারাও তা প্রকাশ এর কথা ভুলে যান। শত চিৎকার চেঁচামেচির পরও আপনাদের পুরনো কথা মনে করিয়ে দেয়া যায়না। ভাবেন শুধু প্রতিশোধের কথা। কেন?

আর জনগন আপনারা কি করে তাদের বার বার এসব করার সুযোগ দেন? কেন ভুলে যান এই দেশ আপনার? আপনাদের মনে কি এদের প্রতি ঘেন্না জন্মায় না? স্বাধীন দেশে স্বাধীন ভাবে বাঁচতে ইচ্ছা করে না! অপশক্তির কালহাত ভাঙতে ইচ্ছে করেনা? কবে হবে এ জাতির উদ্ধার? কবে অপশাসন বন্ধ হবে?