ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

“সন্ত্রাসীদের ধরতে গেলে তারা যখন গুলি ছোড়ে,তখন ‘আমার র‌্যাব,আমার পুলিশ’ কি বসে বসে গুলি খাবে?” ইহা র‌্যাব-পুলিশের ক্রস ফায়ার বা বিচার বহির্ভূত হত্যাকান্ড প্রসঙ্গে,মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী সাহারা খাতুনের একটি বহুল কথিত মন্তব্য।

মাননীয় মন্ত্রীর কাছে সবিনয়ে জিজ্ঞাসা,বিগত আমলে যখন আপনারা,র‌্যাব-পুলিশের এই ক্রস ফায়ারের সমালোচনায় গলদঘর্ম হতেন,তখন “র‌্যাব-পুলিশ কি বসে বসে গুলি খাবে না কি?” এই কথাটি মনে হয় নাই কেন?তখন র‌্যাব-পুলিশ বাবরের ছিলো বলে কি?

আর এতদিন দেশের মানুষ জানতো সীমান্তে বিএসএফ কর্তৃক গুলি করে মেরে,কাঁটা তারে ঝুলিয়ে রাখা ফেলানি একজন বাংলাদেশি নাগরিক।যা নিয়ে দেশে বিদেশে নিন্দার এক ঝড় বয়ে গেছে।যার জন্য ভারত সরকার ও দুঃখ প্রকাশ করে যথাযথ ব্যবস্থার কথা বলেছে।এখন মাননীয় মন্ত্রী সাহারা খাতুনের এক অভিনব কথা ”ফেলানি বাংলাদেশি নয়,ভারতীয়(?)অবাক হওয়ার মতো ব্যাপারই বটে!লিমনের পর এখন কি তাহলে এই মন্ত্রী মহোদয়া ‘ফেলানি’র পিছনে লেগে গেলেন?দেখা যাক এর প্রতিক্রিয়ায় কি আসে এবং ফলাফল কি দাঁড়ায়! আরো দেখা যাক সামনের নির্বাচনে আওয়ামীলীগের ভরাডুবি নিশ্চিতে এই মন্ত্রী আর কি কি ইস্যুর জন্ম দিতে পারেন!