ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

খবরে প্রকাশ সদ্যঘোষিত ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটিতে স্থান না পাওয়াতে,চাঁদপুরে রাস্তায় এবং ব্যাবসা প্রতিষ্ঠানে ভাংচুর চালিয়েছে বাদপরা ছাত্রলীগার এবং তাদের সমর্থকেরা।চরম বেদনার সাথে প্রস্ন জাগে,এ প্রসঙ্গে ভাংচুরের শিকার রাস্তার গাড়ি এবং ব্যাবসা প্রতিষ্ঠানের কি দোষ?

শেয়ার মার্কেটে দর পতন।এ কারনে আমরা টিভি পর্দায় অত্যন্ত বেদনার সাথে প্রত্যক্ষ করলাম,দরপতনে ক্ষতিগ্রস্থরা-লাঠিশোঠা,হকিষ্টিক,ইট,পাথর দিয়ে ভেঙ্গে চুরমার করে দিচ্ছে,মতিজিলের রাস্তার দুধারে দাঁড় করে রাখা গাড়ি গুলি।কি ভয়ংকর এবং কি বেদনাবিধুর সেই দৃশ্য!!আচ্ছা এই গাড়িগুলির কি দোষ?এই গাড়িগুলির যারা মালিক,শেয়ার মার্কেটে দর পতনের সাথে তাদের কি সম্পর্ক বা ভূমিকা?এই গাড়িগুলি বা এর মালিকেরা কেন হবে এই নৈরাজ্য ও ক্ষতির শিকার?

ঘাতকের গুলিতে নিহত নরসিংদীর জনপ্রিয় মেয়র লোকমান হোসেন।এর জন্য সমগ্র জাতি মর্মাহত।কিন্ত একেরনে ভাংচুরের শিকার হলো রাস্তার অনেক বাস-গাড়ি,পুড়িয়ে দেয়া হলো রেলগাড়ি ও রেল স্টেশন। লোকমান হত্যায় কি ভূমিকা ভাংচুর ও পুড়িয়ে দেয়া এই বাস,গাড়ি,রেলগাড়ি এবং রেল স্টেশনের?কি দোষ এই বাস,গাড়ি,রেলগাড়ি এবং রেল স্টেশন বা এগুলির মালিকদের?
একবার কুমিল্লা অঞ্চলের নির্বাচনে এক চেয়ারম্যান প্রার্থীর পরাজয়ের খবরে,তার উশৃংখল সমর্থকরা ঢাকা-চত্রগ্রাম রাস্তা অবরোধ করে নির্বিচারে চালায় গাড়ি ভাংচুর।নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পরাজয়ের সাথে কি সম্পর্ক বা দোষ এই গাড়ি এবং রাস্তার ?

জাহাংগীর নগর বিশ্ববিদ্যালয়ে কিছু হলে,একই অপচিত্র দেখা যায় ঢাকা-আরিচা রোডেও।নানান কারনে,নানা ছলছূতায় এই ধরনের নৈরাজ্য অহরহই ঘটে এবং ঘটছে।এহেন অপকান্ড এবং নৈরাজ্য শক্তহাতে দমন করা উচিৎ এবং এহেন নৈরাজ্য সৃষ্টিকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা দরকার।