ক্যাটেগরিঃ চারপাশে

 

মনু নদীর কুলাউড়া উপজেলার রাজাপুর খেয়াঘাটে সেতু নির্মাণের দাবিতে গত ১৫ মার্চ এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। প্রায় আধঘণ্টাব্যাপী নদীর এপার ও ওপারে হাজারো মানুষ দাঁড়িয়ে থেকে মানবসেতু তৈরি করেন।

জানা যায়, কুলাউড়া উপজেলার হাজীপুর, পৃথিমপাশা ও শরীফপুর ইউনিয়নের মিলনস্থল রাজাপুর খেয়াঘাট এলাকায় মনু নদীর উপর একটি সেতু নির্মাণের দাবি এলাকাবাসীর দীর্ঘদিনের। এদিন সেতুর দাবিতে এই তিনটি ইউনিয়নের প্রায় ৪০ গ্রামের হাজারো মানুষ রাজাপুর খেয়াঘাট এলাকায় নদীর এপার ওপার ও নদীতে দাঁড়িয়ে মানবসেতু তৈরি করেন। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকে বিভিন্ন এলাকার মানুষ খন্ড-খন্ড মিছিল নিয়ে মানববন্ধন স্থলে উপস্থিত হন। দুপুর বারোটা থেকে মানববন্ধন শুরু হয়ে সাড়ে বারোটা পর্যন্ত চলে। এতে এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধন শেষে সেতু বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সৈয়দ মোশাররফ আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কৃষক সমিতির সভাপতি আব্দুল মালিক, কুলাউড়া উপজেলার ভুকশিমইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ উদ্দিন আহমদ বাদশা, সিপিবি জেলা কমিটির সভাপতি খন্দকার লুৎফুর রহমান, পৃথিমপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল গফুর, কুলাউড়া প্রেসকাবের সাবেক সভাপতি সুশীল সেনগুপ্ত প্রমুখ।