ক্যাটেগরিঃ ফটো

৭২-এর সংবিধান, নারীনীতি, শিক্ষানীতি ও যশোর হত্যাকান্ডের বিচার দ্রুত বাস্তবায়নের দাবীতে সংস্কৃতিকর্মী সমাবেশ ও প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

৭২-এর সংবিধান, নারীনীতি, শিক্ষানীতি ও যশোর হত্যাকান্ডের বিচার দ্রুত বাস্তবায়নের দাবীতে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী আজ ২৮ মে ২০১১ সারাদেশে সকল জেলায় সংস্কৃতিকর্মী সমাবেশ ও প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

কেন্দ্রীয়ভাবে ঢাকায় আজ বিকেল ৫.৩০ মিনিটে জাতীয় প্রেস কাবের সামনে উক্ত কর্মসূচীর পালন করা হয়।

সংস্কৃতিকর্মী সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. কাবেরী গায়েন, উদীচী কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক হাবিবুল আলম, সহ-সাধারণ সম্পাদক প্রবীর সরদার, অমিত রঞ্জন দে, জামশেদ আনোয়ার তপন, সম্পাদকমণ্ডলীর সদস্য ইকবালুল হক খান, প্রদীপ ঘোষ প্রমুখ। সভাপতিত্ব করেন উদীচী কেন্দ্রীয় সভাপতি গোলাম মোহাম্মদ ইদু।

প্রতিবাদী গণসঙ্গীত পরিবেশন করে উদীচী ঢাকা মহানগর সংসদ, উদীচী লালবাগ শাখা ও মিরপুর শাখার শিল্পীবৃন্দ। কর্মসূচীর প্রতি সংহতি জানিয়েছেন বিভিন্ন প্রগতিশীল সংগঠনের নেতৃবৃন্দ। বক্তারা অবিলম্বে ৭২-এর সংবিধান, নারীনীতি, শিক্ষানীতি ও যশোর হত্যাকান্ডের বিচার দ্রুত বাস্তবায়নের পাশাপাশি সাম্প্রদায়িক রাজনীতি বন্ধ এবং যুদ্ধাপরাধীদের বিচার তরান্বিত করার জোর দাবী জানিয়েছেন।