ক্যাটেগরিঃ স্বাধিকার চেতনা

 

বিজয়ের ৪০তম বার্ষিকীতে আমরা নতুন প্রজন্ম আরেকটি বিজয় চাই। সে বিজয় হবে রাজাকার ও মানবতা বিরোধী অপরাধী মুক্ত বাংলাদেশের। আমরা মুক্তিযুদ্ধ দেখিনি, কিন্তু ইতিহাস থেকে যা শুনেছি তা শুধু শিউরে উঠা নয়। যাদের গায়ে রক্ত আছে তারা সহ্য করতে পারবে না। আজ ৪০ বছর পর এসেও আমরা দেশকে রাজাকার মুক্ত করতে পারিনি। পারিনি অর্থনৈতিক মুক্তি আনতে। এখনো দেশের বেশিরভাগ মানুষ দারিদ্র্য সীমার নীচে বসবাস করে।

এখনো বাংলার মানুষ দু’বেলা দু’মুঠো খেয়ে জীবন ধারণ করাটা কঠিন। যারা এ দেশকে হানাদার মুক্ত করেছিল, সেই মুক্তিযোদ্ধাদেরকে সঠিকভাবে সম্মান জানাতে পারিনি। ৭১ এর আলবদর রাজাকাররা এখনো যেভাবে মাথা উঁচু করে কথা বলে তাতে আমরা নতুন প্রজন্মরা লজ্জায় মাথা নীচু করে থাকতে হয়। আমরা আজ এ বিজয় দিবসের সরকারের কাছে বলতে চাই আরেকটি বিজয় চাই। যে বিজয় হবে বাংলা মানুষের বিজয়। যে বিজয় হবে সত্যিকার অর্থে রাজাকার মুক্তির বিজয়।

১৯৭৫ এর ১৫ আগষ্ট কাল রাত্রিতে যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারের হত্যা করেছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দীর্ঘ ৩৫ বছরে সেই আত্মস্বীকৃত খুনিদের ফাঁসি দিয়েছে। আমরা চাই প্রকৃত রাজাকারদেরও ফাঁসি হোক। তবে রাজনৈতিক কারণে যেন কোন নিরপরাধ ব্যক্তির সাজা না হয় সেদিকে খেয়াল রাখার জন্য বিনীত অনুরোধ রইলো।