ক্যাটেগরিঃ খেলাধূলা

আসছে নুতন বছরের শুরুতে বাংলাদেশ টিমের পাকিস্তান সফর করার কথা।পিসিবি মোটামুটি নিশ্চিত হয়ে গেছে যে বাংলাদেশ তাদের দেশে যাচ্ছে খেলতে। কারন পিসিবি বলেছে বাংলাদেশ খেলতে না গেলে তাদের খেলোয়াড় দের বি পি এল খেলতে পাঠাবে না। সেই জন্য বিসিবির এই পদক্ষেপ। কিন্তু পাকিস্তান এর খেলোয়াড় রা বি পি এল খেলতে না আসলে কি বি পি এ ল জমবে না।

ইতিমধ্যে এই সফর নিয়ে আমাদের দেশে ফেসবুক ও ব্লগ গুলোতে ব্যাপক আলোচনা চলছে। সবাই চাচ্ছে বাংলাদেশ যেন পাকিস্তান সফর না করে।
কারনঃ পাকিস্তানে নিয়মিত মানুষ বোমা হামলায় ও গুলিতে মারা যাচ্ছে।কিছুদিন আগে পেশওয়ার আন্তর্জাতিক বিমান বন্দরে জঙ্গি হামলায় ১৪ জন মানুষ মারা গেছে। আবার তাঁর দুই দিন পর পাঁচ পোলিও টীকা দান কর্মীকে নির্বিচারে গুলি করে হত্যা করা হয়েছে। এরপরে আবার আত্মঘাতী বোমা হামলায় খাইবার পাখতুনওয়া প্রদেশের জ্যেষ্ঠ মন্ত্রী বশির আহমেদ নিহত হয়েছেন।

গতকাল আবার পাকিস্তানের করাচিতে বন্দুকধারীদের হামলায় ৪ পুলিশ সদস্যসহ কমপক্ষে ১১ জন নিহত হয়েছে।
পাকিস্তানে দিন দিন বেসামরিক মানুষ মারা যাওয়া নিয়মিত ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। পৃথিবীর অনেকে বলে পাকিস্তান হচ্ছে একটি বেরথ রাষ্ট্র এবং সবচেয়ে অনিরাপদ জায়গা। সয়ং পাকিস্তানের পরমানু বিজ্ঞানী আব্দুল কাদির বলেছেন পাকিস্তান ভেঙ্গে যেতে পারে। যেমন টা ১৯৭১ সালে ভেঙ্গে গিয়েছিল।

এর মধ্যে বাংলাদেশ টিমের পাকিস্তান সফর করা খুবই অনিরাপদ বলে মনে করি আমরা। তাই অবিলম্বে এই সফর বাতিল করা হউক। যেই দেশে একজন মন্ত্রীর নিরাপত্তা নেই, সেই দেশে আমাদের টিম কে পাঠানো উচিৎ হবে না।পাকিস্তানে এখন সব কিছুই সম্ভব।

এই সফর বন্ধ করার জন্য আমাদের দেশের প্রধান মন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ করছি।