ক্যাটেগরিঃ আইন-শৃংখলা, ব্লগ সংকলন: সাগর-রুনি হত্যাকাণ্ড

 

এই সরকারের আমলে সাগর-রুনির হত্যার বিচার আর হবে না!পরবর্তী নির্বাচনে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকার গঠন করলে সাগর-রুনির হত্যাকারীদের কি বিচার হবে?
বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত ও হৃদয়বিদায়ক ঘটনা মেধাবী সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যাকাণ্ড। এই হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার সাথে সাথে স্বরাষ্ট্র মন্ত্রী বলেছিলেন, ৪৮ ঘন্টার মধ্যে খুনীদের গ্রেফতার করা হবে। আইজিপি একই সুরে কথা বলেছিলেন। ৪৮ ঘন্টা যেতে না যেতে আইজিপি’র কথার সুর বদলে গেলো আর স্বরাষ্ট্রমন্ত্রী নিজের দায়ভার প্রধানমন্ত্রীর ঘাড়ে চাপিয়ে দিলো। সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে সাগর-রুনির হত্যাকাণ্ডের বিচারের দাবীতে রাজপথে নেমে এলো এবং মাননীয় স্পিকার, প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের কাছে দ্রুত হত্যাকারীদের গ্রেফতার করার জন্য স্মারকলিপি প্রদান করলো।

সবচেয়ে নির্মম ঘটনা ঘটলো সাগর-রুনির হত্যাকাণ্ডে বিষয়ে নতুন করে আলোচনায় উঠে আসলেন রুনির কর্মস্থলের প্রধান কর্তা ব্যক্তি এটিএন’বাংলা ও নিউজের চেয়ারম্যান মাহফুজুর রহমান বিদেশে বসে সাগর-রুনির বিরুদ্ধে যে অরুচিকর বক্তব্য ও মন্তব্য করে সারা দুনিয়াতে নিন্দিত হল। সাংবাদিক সমাজ মাহফুজুর রহমানের বিরুদ্ধে যখন ফুঁসে উঠলো। তখন র‌্যাব এটিএন বাংলায় গিয়ে মাহফুজুর রহমানকে জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে পৌছে যে দৃশ্য জাতিকে দেখালো তাতে মনে হলো র‌্যাব কোন অপরাধীকে ধরতে যায়নি। বরং নিজেদেরকে প্রচার করার জন্য মিডিয়াতে উপস্থিত হয়েছিলেন। একই র‌্যাব সাগর-রুনির পরিবারের প্রতি যে আচরণ করছে তারাও মিডিয়াতে র‌্যাবের এই দ্বিমুখী আচরনে বিরক্ত হয়ে মন্তব্য করলো আমরা বাদী না আসামী তা এখন র‌্যাবের আচরনে বুঝতে পারছি না। সবকিছু মিলে মনে হচ্ছে বর্তমান সরকারের আমলে সাগর- রুনির হত্যাকারীরা ধরাছোয়ার বাহিরে থাকবে। শিশু মেঘের কান্না বর্তমান প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীর দৃষ্টিতে আর পড়বে না। তাই সচেতন সমাজ মনে করছে তাহলে কি সাগর-রুনির হত্যাকাণ্ডের বিচার আর হবে না?

যদি এই সরকার ক্ষমতাচ্যুত হয় আগামীতে বিএনপি সরকার ক্ষমতায় আসে আর বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী হন তিনি কি সাগর-রুনির হত্যাকারীদের বিচার করবেন? নাকি মেঘ তার পিতা-মাতার হত্যাকারীদের চিহ্নিত করতে পারবে না। সারা জীবন আমাদেরকে অপরাধীর কাঠগড়ায় রেখে ধিক্কার করে বলবে “আমি এমন দেশে জন্ম গ্রহন করেছি, যে দেশে আমি শিশু বয়সে এতিম হয়েছি, রাষ্ট্র আমার পিতা-মাতার হত্যাকারীদেরও খুঁজে বের করতে পারেনি”। এই রাষ্ট্রের প্রধান এর প্রতি মেঘের শুধু ঘৃণা আর ঘৃণা।