ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

আমাদের প্রিয় সাইফ ভূইয়ার জন্য ব্লগারদের যে অকৃত্রিম ভালবাসা তা আমাকে শুধু মুগ্ধই করেনি, বরং পথ চলতে নতুন সাহস যুগিয়েছে। সাইফ ভাইকে স্মরণ জন্য কিছু একটা কিছু একটা করা উচিৎ এই ভাবনা থেকেই ১৩ই জুলাই হাই কোর্ট মাজার মসজিদে তার রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদের আয়োজন করেছিলাম। হয়তো এই আয়োজনে অনেক প্রিয় ব্লগাররা উপস্থিত হয়েছেন। আমি ব্যক্তিগত ভাবে ব্লগে নতুন হওয়ার কারনে কাউকে চিনতে না পাড়ায় দুঃখ প্রকাশ করছি।

সাইফ ভাইর ব্লগে বর্নাঢ্য লেখা সংরক্ষরেন জন্য অনেকে অনেক উদ্যোগের কথা বলেছে। আমি সকলের উদ্যোগকেই আন্তরিক ভাবে স্বাগত জানাই ।

আমি ব্যাক্তিগতভাবে ব্লগার সাইফ ভূইয়া স্মৃতি সংসদ নামক একটি অরাজনৈতিক সংগঠন সৃষ্টি করেছি। যেই সংগঠনের ব্যানারে সাইফ ভূইয়ার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে নাগরিক শোক সভার মাধ্যমে আলোচনা করতে চাই।

যেহেতু আমি নতুন, তাই আমি সর্বশেষ সদস্য হিসেবে থাকার আগ্রহ প্রকাশ করছি। আপনারা যারা প্রবীন ও সাইফ ভাইয়ের অত্যন্ত কাছের মানুষ তারা যদি আমার এই উদ্যোগের সাথে অংশগ্রহন করেন তা হলে কৃতজ্ঞ থাকবো।

ইতি মধ্যে আমার প্রোফাইলে, ফেইজবুকে “ব্লগার সাইফ ভূইয়া স্মৃতি সংসদ” গ্রুপ পেইজ এবং লাইক পেইজ চালু করে সেখানে সাইফ ভাইয়ের অনেক অজানা তথ্য লিংক করে দিয়েছি।

আপনাদের কাছে যদি সাইফ ভাইয়ের আরও কিছু তথ্য থাকে তা হলে ঐ পেইজ এ লিংক গুলো পোষ্ট করে দিলে সাইফ ভাইয়ের ভক্তরা আরও অনেক কিছু জানতে পারবে।

আপনাদের সকলের সহযোগীতা ও পরামর্শ একান্ত ভাবে কামনা করছি।
(মোঃ মঞ্জুর হোসেন ঈসা। ইমেইলঃ monzudna@gmail.com)