ক্যাটেগরিঃ গণমাধ্যম

প্রখ্যাত সাংবাদিক ও বাম রাজনীতিক, বৃটিশ বিরোধী আন্দোলন সহ সকল গণতান্ত্রিক আন্দোলনের সিপাহসালার ও কলম সৈনিক নির্মল সেন মারা গেছেন। রাজধানী ল্যাবএইড হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় ল্যাবএইডের পরিচালক ইমরান চৌধুরী সাংবাদিক নির্মলসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। গত ২৩ ডিসেম্বর তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই এই উক্তি করে তিনি সর্বমহলে নন্দিত হয়েছিলেন। জীবনের শেষ দিন পর্যন্ত সাংবাদিকদের ঐক্যবদ্ধ তিনি প্রত্যাশা করেছিলেন।

তার মৃত্যুতে সারাদেশ এখন শোকে শোকাহত। এই নন্দিত সাহসী কলম সৈনিকের মৃত্যুতে ৮ জানুয়ারী ২০১৩, এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন জিয়া সেনা কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুর রহমান তপন, সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ মঞ্জুর হোসেন ঈসা। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক নির্মলসেনের মৃত্যুতে সাংবাদিক অঙ্গনে যে ক্ষতি হলো, তা সহয়ে পূরনীয় নয়। (মৃত্যুর তথ্যসূত্রঃ অনলাইন পত্রিকা)

সাংবাদিক ঐক্যের জন্য তিনি বারা বার তাগিদ অনুভব করেছেন। এই মহান ব্যাক্তির মৃত্যূতে জাতি একজন নির্লোভ দেশপ্রেমিক কে হারালো। নেতৃবৃন্দ তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

অনুরুপ শোক বিবৃতি দিয়েছেন জাগপা’র সভাপতি শফিউল আলম প্রধান, এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, জাতীয় মানবাধকার সমিতির চেয়ারম্যান মঞ্জুর হোসেন ঈসা, মহাসচিব মিলন মল্লিক, সাংস্কৃতিক সংগঠন হুমায়ূন কবির বেপারী সহ প্রমুখ।