ক্যাটেগরিঃ ব্লগালোচনা

পদ্মা সেতু নিমা’নে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধ হয়ে যাওয়ার পর সরকার নিজের অর্থে পদ্মাসেতু করার ঘোষনা দিয়েছে।এজন্য মন্ত্রীরা তাদের একমাসের বেতন দিয়ে দিচ্ছেন ( যদি ও আশা করা যাচ্ছে পরের মাসে বোনাসসহ ডাবল বেতন আদায় হবে)আবার কোন কোন মন্ত্রী বলছেন সবাইকে একদিনের খরচের টাকা বাঁচিয়ে(না খেয়ে) পদ্মাসেতুতে অর্থায়ন করতে।তাহলে আমরা ব্লগাররা আর বসে আছি কেন? দেশের সচেতন নাগরিক হিসেবে আমাদের ও কিছু করণীয় আছে এবং অবশ্যই তা ব্লগীয় উপায়ে।আমি কয়েকটি আইডিয়া পেয়েছি দেখেন তো কাজে লাগে কিনা? আপনারা ও পারলে কিছু আইডিয়া দিয়েন :

১. প্রতিটা নিকের বিপরীতে একশত টাকা করে চাঁদা আদায় করা যেতে পারে।এর দায়িত্ব দেয়া যেতে পারে ব্লগার লীগকে।এতে করে একি সাথে নিকের সংখ্যা ও আমরা পেয়ে যাব।

২. যাদের একের অধিক নিক আছে তাদেরকে ডিসকাউন্ট দিয়ে চাদা আদায় করা যেতে
পারে এবং তাদেরকে একটা বিশেষ সম্মাননা সনদের ব্যবস্থা করা যেতে পারে এতে করে নিকের আড়ালের ব্যক্তিত্ব বেরিয়ে আসবে আর আমরা সবাই তাদের পরিচয় জানতে পারব।

৩. যারা শুধু ইমো দিয়ে মন্তব্য করে তাদেরকে ফাইন করা যেতে পারে।এতে করে একি সাথে আমরা ব্লগে ভালো ভালো মন্তব্য পাব।

৪. যারা পোষ্টে উল্টা পাল্টা মন্তব্য করবে তাদেরকে ব্যান করার পরিবর্তে’ তাদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করা যেতে পারে।এতে করে ব্লগ আরো পরিচ্ছন্ন হবে।

৫. অনেকেই আছেন যারা শুধু লগ ইন করে বসে থাকেন । তারা পোষ্ট পড়েন না আবার মন্তব্য ও করেন না এতে করে অনলাইনে দেখালে ও প্রকৃত সংখ্যা পাওয়া যায়না।এজন্য ১ ঘন্টার পর থেকে হিট না করার জন্য মিনিট ওয়াইজ একটা ফি নির্ধারন করা যেতে পারে। এতে করে পদ্মা সেতুর অর্থায়ন সাহায্য হবে।

……………………….. আর মাথায় কুলাইতেছে না………………………….