ক্যাটেগরিঃ ক্যাম্পাস

বর্ণাঢ্য আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষকে বরণ করা হয়। সকালে পহেলা বৈশাখের প্রথম প্রহরে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্র ও ছাত্র শিক্ষক কেন্দ্রের আয়োজনে সুর্যোদয়ের গান পরিবেশনের মাধ্যমে নববর্ষকে স্বাগত জানানো হয়। এরপর সকাল সাতটায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে বৈশাখের প্রথম প্রহরের গান পরিবেশন করা হয়। সকাল নয়টায় পুরাতন কলা ভবনের জামতলায় মৃতিকা মঞ্চে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির সবাইকে বাঙলা নববর্ষের শুভেচ্ছা জানান এবং পহেলা বৈশাখের কর্মসূচী উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মুনিরুজ্জামান, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, কোষাধ্যক্ষে অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন নাটক ও নাট্যত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আফসার আহমদ। উদ্বোধনী অনুষ্ঠানের পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে জামতলা থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় বিভিন্ন বিভাগ, অফিস ও বিভিন্ন সংগঠন বর্ণিল ব্যানার, ফেস্টুনসহ যোগ দেয়। শোভাযাত্রাটি ছাত্র-শিক্ষক কেন্দ্রে এসে শেষ হয়। এখানে এক বৈশাখী মেলার আয়োজন করা হয়। এ মেলা চলবে তিনদিন।
এসব আয়োজনের মধ্যে ছিল পান্তা ইলিশ, বিভিন্নজাতের ভর্তা, তরমুজ ভক্ষণ, নাচ, গান, কবিতা আবৃত্তি, লাঠি খেলা, লোকগীতি, লালনের গান, অষ্টক গান, নাটক, ঘুড়ি উড়ানো ইত্যাদি।