ক্যাটেগরিঃ ক্যাম্পাস

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ক্যাম্পাসের বাইরের ও ভেতরের গ্রুপের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। স্থগিত কমিটি সচল হতে পারে এমন গুজবে ক্যাম্পাসে অবস্থানকারী গ্রুপ সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে মিছিল বের করেছে আজ বিকেলে।

জানাযায়, গত বছরের জুলাই মাসে স্থাগিতকৃত জাবি শাখা ছাত্রলীগের কমিটির কার্যক্রম চালু হচ্ছে এমন গুজবে আজ দুপুর থেকেই বিশ্ববিদ্যালয়ের ৭টি আবাসিক ছাত্র হলে উত্তেজনা সৃষ্টি হয়। ক্যাম্পাসে অবস্থানকারী পারভেজ-আসগর-শামিম গ্রুপের নেতাকর্মীরা প্রতিটি হলে একযোগে লোহার পাইপ, রামদা, হকিস্টিক, লাঠি নিয়ে মহড়া বের করে। এ সময় তারা বিভিন্ন কক্ষে অবস্থানরত ছাত্রদের ভয় দেখিয়ে জোরপূর্বক মিছিলে আসার জন্য বাধ্য করে। শরিফের নেতৃত্বে সকল হলের নেতাকর্মীরা জিম্মি সাধারণ শিক্ষার্থীদের নিয়ে বিকাল ৫ টার দিকে পরিবহন চত্বর থেকে মিছিল বের করে প্রদক্ষিণ করে এখানেই এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, সন্ত্রাসী, চাঁদাবাজ, টেন্ডারবাজির দায়ে প্রশাসন যাদেরকে বহিস্কার করেছে তাদেরকে কোনভাবে ক্যাম্পাসে সহ্য করা হবে না। কমিটি সচল হওয়ার পর ক্যাম্পাসে আসার ঘোষণা দিয়েছে বাইরে অবস্থানকারী গ্রুপের নেতাকর্মীরা। এদিকে তাদেরকে প্রতিহত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসের প্রবেশ মুখে ও প্রতিটি হলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে। এছাড়া হলে হলে রাতভর পাহারা বসিয়েছে ক্যাম্পাসে অবস্থানকারী গ্রুপ। যেকোন সময়ে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কায় সাধারণ শিক্ষার্থীরা মূল্যবান মালপত্রসহ হল ত্যাগ করছে।

বাইরে অবস্থানকারী স্থগিত কমিটির সভাপতি রাশেদুল ইসলাম শাফিন ও সাধারণ সম্পাদক নির্ঝর আলম সাম্য বলেন, সভাপতি-সেক্রেটারীকে বাদ দিয়ে কোন সংগঠনের অস্তিত্ব থাকতে পারে না। আমরা বৈধভাবেই ক্যাম্পাসে রাজনীতি করার অধিকার রাখি।