ক্যাটেগরিঃ খেলাধূলা

আমরা বাঙালি জাতি হিসাবে কতটা ভাল ? আমাদের ইতিহাসবিদরা যতই আমাদেরকে সব্য বলুক না কেন আসল এ আমরা শংকর প্রজাতের মানুষ। আমাদেরকে নানা ভাব এ নানা জাতি শাসন করেছে, সংস্কৃতির আগ্রাসন হোয়েছে নানা ভাবে।

ব্রিটিশরা আমাদের রাজনৈতিক ভাবে আগ্রাসন করেছে। আরবের লোকজন ধর্মীয় সংস্কৃতিতে আগ্রাসন করেছে। প্রতিবেশী দেশ ভারত কাবেল নেটওয়ার্ক এর দারা সংস্কৃতির আগ্রাসন করেছে।

আমরা আর অরিজিনাল বাঙালি নাই। আমরা এক ধরনের শংকর প্রজাতির রূপ ধারণ করেছি। আমাদেরকে যে জাতি যা শিক্ষা দেয় আমরা তাই গ্রহণ করি। লাদেনকে আমেরিকা যে ভাবে পানিতে ডুবিয়ে তার মৃত দেহের দাফন করল, তাই দেখে লিবিয়ার বর্তমান বিদ্রোহী সরকার গদদফিকে নির্জন মরুভূমিতে দাফন করল।

ভারতে আইপিএল টি – 20 হল তাই আমাদেরকে বিপিএল টি- 20 করতে হবে, বাংলাদেশী প্রিমিয়ার লীগ টি – 20 – ২০১২ শুরু হতে যাচেচ ৯ই ফেব্রুয়ারী থেকে। যা ১৯ই ফেব্রুয়ারী ফাইনাল খেলার দিয়ে শেষ হবে। অংশ গ্রহণকরি টিমগুলো :

Dhaka Gladiators,
Barisal Burners,
Chittagong Kings,
Duronto Rajshahi,
Khulna Royal Bengal and
Sylhet Royals.

পাকিস্তানী অল রাউন্ডার শহীদ আফ্রিদি সর্বোচ 7 লক্ষ ডলার এ চুক্তি করেন। ওয়েস্ট ইন্ডিস এর ক্রিসে গেইল 5.51 লক্ষ Dhaka Gladiators, Barisal Burners, মার্লোন স্যামুয়েল 3.60 লক্ষ Duronto Rajshahi, কিলন পোলার 3.00 লক্ষ এ Dhaka Gladiators, ডি ব্রাভো ও সোহেব মালিক 1.50 লক্ষ ডলার, শ্রী লংকান বোলার মুত্তিয়া মুরলীধর ও চামিন্দা ভাস 1.00 লক্ষ ডলার, জিম্বাবুএ ক্যাপ্টেন ব্রেন্ডন টেলর ও অস্ট্রেলিয়ন লেগ স্পিনার স্টুয়ার্ড মাকগেইল 0.50 লক্ষ ডলার এ চুক্তি করেন। ,

উদ্বোধন অনুষ্ঠান পরিচালনার জন্য ভারতীয় একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানীর সঙ্গে চুক্তিবদ্দ হয়েছে বিসিসি। অনুষ্ঠানে ভারতীয় খাতনামা অভিনেতা, অভিনেত্রী ও কণ্ঠ শিল্পী যথাক্রমে – চাংকিপাণ্ডে, সাইফ আলী খান, করিনা কাপুর, দীপিকা পড়ুকন, কণ্ঠ শিল্পী শান, শারিয়া ঘোষাল ও শুনিধি চৌহান। সমাপনী অনুষ্ঠান পরিচালনা করার জন্য মেগ সুপার স্টার শাহরুক খান ও এ সময়ের হার্ডথ্রপ কাটরিনা কাইফ। ,

বিপিএল টি – ২০ করতে হবে এর ফলে সংস্কৃতির আগ্রাসন হবে, ইন্ডিয়ান শিল্পীদের দিয়ে গান বাজনা, অশ্লীল নৃত করাতে হবে। যার ফলে দেশের টাকা চলে যাবে ওপর দেশে। আমাদের চানেলগুলো ভারতীয় কাবেলে প্রদর্শন হয় না। কিন্তু আমাদের দেশে ভারতীয় চানেলগুলো প্রদর্শন হয়। কিছু দিন ধরে ভারতীয় বাংলা ছবি আমাদের দেশে প্রদর্শনের তালিকায় চলে আসছে।

দেশের অথনীতি এমনিতেই খারাপ, রেমিটান্সে কমেছে, শ্রমবাজার একদম বন্দ, ইউরোপ সহ আরবদেশগুলো থেকে শ্রমিক ফেরত আসছে, রপ্তানির অনুকূলে আমদানি বেশি, মুদ্রাস্ফীতির অবস্থা ভয়াবহ, রিজার্ভের পরিমাণ খারাপ, টাকার অনুকূলে ডলার এর মূল্য হু হু করে বৃদ্দি, আস্তাহীন পজিশনএ জীবন্ত এক লাশ হয়ে আছে শেয়ার বাজার। তারল্য সংকটে অস্থির বাণিজ্যিক ব্যাঙ্ক। বিনিয়োগ করতে পরছেনা

এ অবস্থায় বিপিএল নামের ডলারের ছড়াছড়ি ও ভারতীয় শিল্পীদের সংস্কৃতির আগ্রাসন ছাড়া আর কিছুই না।