ক্যাটেগরিঃ ব্লগালোচনা

ঝুড়িভর্তি শুভেচ্ছাফুল -

আজ ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর দ্বিতীয়তম জন্মদিন। সকল ব্লগার ভাইবোনকে সহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম-এর সকল সংশ্লিষ্টদের হার্দিক ফুলেল শুভেচ্ছা।

এইখানে আমার লেখার শুরুও ২০১১ সালেই। বেশ একটি পারিবারিক বলয়ে সকলের সঙ্গেই বিডি-পরিবারের ব্লগার ভাইবোনের সঙ্গে অনেক হৃদ্যতাময় সম্পর্ক তৈরী হয়েছে সকলের। আমিও অনেক ভাইবোনের উষ্ণ সন্মাননায় ধন্য হয়েছি। প্রিয় “আপুনি” / “আপু” হয়েছি। এ নিশ্চয় অনেক প্রাপ্তি আমার। সেটি এখানে লেখার কারণে। জন্মদিনে আমার অনেক শুভকামনা – বিডি পরিবারের নবনব সফলতায় ভরে উঠুক ডিজিটাল অন্তর্জালের ব্লগীয় ভুবন। আর তা যেন প্রিয় বাংলাদেশের জয়বার্তা ঘোষণা করে সমগ্র বিশ্বলোকে। বাংলাদেশের সকল ঐতিহাসিক অর্জন যেন আমরা সবাই মিলেই বিশ্বময় ছড়িয়ে দেওয়ার লক্ষ্যেই কাজ করি ও সাফল্য অর্জন করি।

আজ যে শাহবাগ হতেই ছড়িয়ে পড়েছে চেতনার জাগ্রত জয়োধ্বনি – আমরা যেন সেথায় সংহতি জানাতে কার্পণ্য না করি। বাংলাদেশের স্বাধীনতার, মুক্তিযুদ্ধের, একাত্তুরের সংগ্রামী চেতনা জাগানিয়া “জয়বাংলা” শ্লোগানের অন্যায় অর্থ না খুঁজে প্রজন্মের সনেই অবলীলায়-একাত্মতায় উচ্চারণ করতে দ্বিধাবোধ না করি। একাত্তুরে সাড়েসাতকোটির প্রাণ প্রাণিত হয়েছে “জয়বাংলা” শ্লোগানেই। আমরা বিডি ব্লগার ভাইবোনেরা সবাই যেন বাংলাদেশের ঐতিহ্যগত গণজাগরণের মর্যাদা রক্ষা করতে নিজেদের দায়ভারটি যথাযথ পালনে নতুন প্রতিজ্ঞাবদ্ধ হই। একাত্তুরের ঘাতক-দালাল-স্বাধীনতাবিরোধী জামাত-শিবির বর্জন করি।

ব্লগভুবনে বিডি পরিবারের অভিন্নতা-একাত্মতা ও উত্তোরত্তোর সমৃদ্ধি চাই। এবঙ সতঃস্ফূর্ত স্ফূর্তিতে বলি যে –

শুভ জন্মদিন !! আরও বহুকাল বহুবর্ষ হাজার কন্ঠ বলুক – শুভ জন্মদিন !!

১১ ফেব্রুয়ারী ২০১৩