ক্যাটেগরিঃ প্রশাসনিক

গতকাল পদ্মাসেতুর নির্মাণকাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৫ সালের বিজয় মাসের এ এক নতুন বিজয়ানুভব যেন বা – পদ্মাসেতুর নির্মাণকাজের উদ্বোধনের খবর। এ নিয়ে কত না ষড়যন্ত্র আমরা জেনেছি খবরসূত্রে। আজ বাংলাদেশের নিজস্ব অর্থায়নে পদ্মাসেতুর নির্মাণকাজের উদ্বোধন হওয়া চাট্টিখানি কথা না।

নিন্দুকের এবঙ ষড়যন্ত্রীদের মুখে চপেটাঘাত করে গতকাল মাননীয় প্রধানমন্ত্রী পদ্মাসেতুর নির্মাণকাজের উদ্বোধন করেই দেশবাসীকে বিশেষ আনন্দ উদযাপন করবার সুযোগ করে দিলেন এবারের বিজয় মাসের নতুন চমক হিসেবে। পদ্মাপারের মানুষ আর আমরা দেশবাসী এমন খবর সচিত্র / সরেজমিন প্রত্যক্ষ করার আনন্দে ভেসেছি। এ বড়ো সুখের সংবাদ।

এদিকে, সাবেক বিরোধী নেত্রী বেগম জিয়া হয়তো ভাবছেন ঘোষণা করবেন – জনসভায় – ক্ষমতায় গিয়েই একটা না দুইটা – মানে – ডাবল পদ্মাসেতু বানিয়ে দেখাবেন ! যাহোক, মাননীয় প্রধানমন্ত্রী ধলেশ্বরী ব্রীজ ও হানিফ ফ্লাইওভারে টোলও দিলেন গতকাল উদ্বোধনের পর ফেরার পথে।

এখন একটাই চাওয়া – ২০১৬-তে নির্মাণকাজের সমাপ্তি ঘটুক । এবঙ দেশের মানুষের সকল চাওয়া পূরণ হোক একে-একে এভাবে … এই চাওয়া আমাদের বিজয় মাসে। জয়তু বাংলাদেশ। জয়বাংলা।

(*জয়বাংলা শুধুমাত্র আওয়ামীলীগের শ্লোগান না। এ শ্লোগান বাংলাদেশের স্বাধীনতার শ্লোগান।*)

ধলেশ্বরী ব্রীজ ও হানিফ ফ্লাইওভার।।
১৩-ই ডিসেম্বর। ২০১৫ সাল।
ঢাকা। বাংলাদেশ।