ক্যাটেগরিঃ রাজনীতি

মঞ্চনাটক -“পদ্মায় রঙ্গমঞ্চ- বিশ্বব্যাংক, ডঃ ইউনুস, মইন উ আহমেদ সবাই “নাদের আলী”- কেউ কথা রাখেনি ”

বিশ্বব্যাংক-“তুমি হাকিম হইয়া হুকুম কর, পুলিশ হইয়া ধর, সর্প হইয়া দংশন কর, আবার ওঝা হইয়া ঝাড় “।

উইকিলিকস ফাস না করলে যে প্রশ্নের উত্তর কোনদিনও মিলবে নাঃ ১) মন্ত্রী উপদেষ্টাদের ভুমিকা কি ছিল, ২)বিশ্বব্যাংককে কে প্ররচিত করল, ৩) কে কলকাঠি নাড়ল যে বিশ্বব্যাংক ফেরত আসল ৪) ইউনুসেরই ভুমিকা কি ছিল ?

ডঃ ইউনুস@ ধন্যবাদ রনে-ভঙ্গ দেওয়ার জন্য এখন মনোযোগ দিন “সুদের ব্যবসায়ে” যদিও নিশ্চিত ছিলাম আপনার “সিলিন্ডারে গ্যাস” আছে USA -র নির্বাচন পর্যন্ত কারন এর পর হিলারিও কেবিনেট ত্যাগ করবেন আর আপনার বিষধর “দাতও” ঝরে পরবে ।

আওয়ামী লীগ @ বিপর্যস্ত সরকারের একটি ” অর্থনৈতিক কুটনীতির” বিজয়, আসা করব সরকার চুরি বাটপারি বাদ দিয়ে সল্প সময়ে, দুর্নীতির প্রভাবমুক্ত রেখে প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন করবে । ” But Still Big “Elephant” N the Room is Will Our Engineer Community Work W/O Percent” ?

বিএনপি যেন এতিম হয়ে যেন প্রলাপ বকছে “বিশ্বব্যাংক, ডঃ ইউনুস, মইন ইউ আহমেদ সবাই ” চাকর নাদের আলী”- কেউ কথা রাখেনি, ৪১ বছর পার হয়ে গেল কেউ কথা রাখেনি একমাত্র গোলাম আজম ছাড়া, তাই আমাদের দাবী, বিশ্ব বিশ্বব্যাংকের পরবর্তী প্রেসিডেন্ট করা হোক ” ব্রাদার গোলাম আজম” বা “বিশ্ব বিশ্বস্ত”প্রেসিডেন্ট “ইয়াজুদ্দিন”কে । আওয়ামী লীগ চাইলেও আমরা আর ডঃ ইউনুসকে ঐ পদে দেখতে চাই না” ।

সরকারকে একটি বিনে পয়সায় ঊপদেশঃ ডঃ ইউনুসের প্রতি সম্মান জানিয়ে ব্রিজটির নামকরণ করা যেতে পারে “ইউনুস সেতু” বা “নোবেল সেতু” – এতে নাম নিয়ে চুলাচুলিও হবেনা আবার ডঃ ইউনূসের সাথেও আওয়ামী লীগের একটা আপোষ হয়ে গেল – সর্বোপরি ডঃ ইউনুস যদি মমতার মত আজীবন “বিপ্লবী” থাকার পরিকল্পনা করতেন তা হলে পদ্মা সেতুতে ঋণ কি মিলত ?