ক্যাটেগরিঃ স্যাটায়ার

নতুন একটি প্রতিষ্ঠানের জন্য লোক দরকার। ভুল হল। অনেক আগের সুপ্রতিষ্ঠিত কয়েকজন রাজনীতিবিদের রেফারেন্স পাওয়া একটি রাজনৈতিক দলে শূণ্য পদে লোক নিয়োগ চলছে। অভিজ্ঞতা প্রয়োজন নাই- তবে মিথ্যা বলতে জানেন বা মিথ্যাকে সত্য অথবা সত্যকে মিথ্যা বানাতে জানেন এমন লোকদের অগ্রাধিকার দেওয়া হবে।

পদসমূহ:
উপদেষ্টা: কেউ না চিনলেই ভাল। তবে বিদেশী নাগরিক হলে অগ্রাধিকার। বিদেশের সাথে গোপন সম্পর্ক থাকলে তো মারহাবা!!!
সিনিয়র সদস্য: চুরির অভিজ্ঞতা থাকতে হবে। মিথ্যা বলা, ফাইলের হিসাব কিতাব বোঝা অতিরিক্ত যোগ্যতা বলে বিবেচিত হবে।
সাধারণ সদস্য: ফটফট করে কথা বলার আর সরকারে গেলে দেশে থাকার মত পুরু চামড়া এবং বিরোধী দলে গেলে বিদেশে থাকার মত যথেষ্ট অবৈধ টাকা থাকতে হবে। আর সত্য দমন কমিশন দ্বারা সার্টিফাইড হলে তো কথাই নেই।
জুনিয়র সদস্য: অবশ্যই এলাকায় প্রভাব থাকতে হবে। ধর্ষণ, চুরি, ছিনতাই ইত্যাদি মামলার আসামী হলে ভাল হয়। যা পরবর্তীতে ক্ষমতায় গেলে কাজে লাগবে।
ছাত্র সদস্য: অবশ্যই বিবাহিত ও লেখাপড়া থেকে ইস্তফা দিয়েছেন এমন হতে হবে। ছেলেমেয়ে থাকলে গুড, নাতিপুতি থাকলে গুডার। আর টেন্ডারবাজ, গুন্ডা টাইপ হতে পারলে তো গুডেস্ট।
নারী সদস্য: কী যে বলি!!! ক্যামেরা লুক থাকতেই হবে এমন না। তবে মেকআপ নেয়ার এবং টিভি ক্যামেরার সামনে দাঁড়ানো প্রতিযোগীতায় পারদর্শী হতে হবে।
তরুণ সদস্য: মোটেই ছাত্র হওয়া যাবে না। আর ছিচকে চুরি অভিজ্ঞতা এবং নেশাদ্রব্যের প্রতি আসক্তি থাকতে হবে।
টোকাই সদস্য: গাড়ি পোড়ানোর এবং মিছিলের আগে থাকার যোগ্যতা বাধ্যতামূলক।
দায়িত্ব ও শর্ত সমূহ:
একটা বিষয়: দল যেই প্রতিষ্ঠা করুক না কেন- আমিই দলের প্রধান। জীবিত অবস্থায় তো অবশ্যই; মরে গেলেও যদি রাখেন তো ধন্য হই। আমার উপরে কোন কথা বলা যাবে না। সংস্কারপন্থী হয়েও কোন লাভ নেই। ক্ষমতায় গেলেও মন্ত্রিত্ব পাবেন না। আর আমার আত্নীয় স্বজন একটু আধটু দুর্নীতি বা মানি লন্ডারিং করে দেশে বিদেশে দু’পাঁচটা বাড়ি বানালে সমালোচনা করা যাবে না কিংবা আপত্তি করা যাবে না। বরং অনুষ্ঠান করে সাফাই গাইতে পারলে ভাল হয়।

আগ্রহী গণ হ্যা বলুন অথবা যোগাযোগ করুন। যোগাযোগের ঠিকানা: সরকারে থাকলে সরকারি জায়গায়। আর বিরোধী দলে থাকলে ৫০ তলা ভবনের কোন একটি তলায়। (জনগণ বড় জ্বালায় তো)

উল্লেখ থাকে যে: বিরোধীদলে গেলে কিছু এক্সট্রা শ্লোগান শিখতে হবে: যেমন- সরকার যদি বলে দুধের রং সাদা; আপনাকে বলতে হবে দুধের রং কালো। সরকার যদি বলে বাঘে মাংশ খায়; আপনাকে বলতে হবে -বাঘে ঘাস খায়। কোন রকম বুদ্ধি খাটানো যাবে না। এরকম আরও কিছু গুণ-যেমন, আঁতলামি, চাপাবাজি, তোষামোদী থাকতেই হবে। অবৈধ জাতীয় ব্যবসা থাকতে হবে।

এই মোটামুটি। ভাবছি লোক নিয়োগ শেষ হলেই মাঠে নেমে পড়ব। তারপর কিছু ইনকাম হলে কিছু বুদ্ধিজীবী কিনে ফেলব। যাদের কাজ হবে শুধু আমাদের সুনাম ছড়িয়ে বেড়ানো।
আসন সীমিত,,,,, শীঘ্রই আসুন। তবে আগে আসলে আগে পাবেন এমন নয়। আমাদের পছন্দ হতে হবে