ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের ভাড়া বাসায় খুন হয়েছেন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার এবং তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। এরকম সংবাদ আমাদের প্রতিদিন পড়তে হচ্ছে। প্রতিদিন প্রতিবাদ হচ্ছে, সভা সমাবেশ হচ্ছে। কিন্তু থামছেই না খুন গুমের ঘটনা। কত অসহায় হয়ে গেছি আমরা। স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তাও নেই আমাদের মত সাধারণ মানুষের। কবে এর প্রতিকার হবে, কেউ জানে না।

সাংবাদিকরা সাধারণত সমাজের অনিয়ম নিয়ে সোচ্চার থাকেন। প্রতিবাদের কলম চালান সমাজের দুর্নীতিবাজদের বিরুদ্ধে। আর তাই সাগর ভাই এবং রুনি আপা জীবন দিলেন দুর্নীতিবাজ ও ক্ষমতাশীলদের হাতে। সাথে সাথে প্রমাণ করলেন অনিয়মের বিরুদ্ধে কথা বললে, কলম চালালে তাদের মত পরিণতি বরণ করতে প্রতিবাদকারীদের। তার চেয়ে ভাল….সমাজ চলুক তাদের কথামত, যাদের ক্ষমতা আছে। হাজার হাজার খুন করেও যারা ধামাচাপা দিতে পারে। তাদের দয়ায় বেচে থাকি আমরা। প্রজন্ম প্রজন্ম উটপাখির মত একটা নামমাত্র জীবনের মালিক হয়ে।

ধারাবাহিক এমন খুন গুমের ঘটনায় আমাদের মত সাধারণ মানুষের অসহায়ত্ব প্রকট হয়ে উঠছে। কারণ এত কিছুর পরেও নীতিনির্ধারকরা মিডিয়ার সামনে বলবেন আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল। প্রতিষ্ঠিত করবেন তাদের কতৃত্ব। আর আমাদের বাধ্য হয়েই শুনতে হবে তাদের বাগাড়ম্বরতা। আমাদের তো আর কিছুই করার নেই। কারণ আমরা যে অসহায়……..