ক্যাটেগরিঃ খেলাধূলা

 

আগামীকালকে বাংলাদেশ বনাম ভারতের ম্যাচ দেখতে যাব কিন্তু “BSF, Stop Border Killing” লেখা প্ল্যাকার্ড বহন করবো না, কারনঃ

১. আমি পাকিস্তান দেশকে পছন্দ করিনা কিন্তু পাকিস্তান ক্রিকেট দলকে ভালোবাসি, এই দলটি আমাদের বিপক্ষে যুদ্ধ করে নাই বা কাউকে রেপ করে নাই (আপনার দাদার অপরাধের দায় কখনই আপনি নিবেন না)
২. মাঠে বাংলাদেশের কোন মেয়ে “I Love U Afridi, Will U Marry Me” লেখা প্ল্যাকার্ড নিয়ে আসলে তাকে আমি ভিন্ন চোখে দেখিনা, একজন খেলোয়াড়ের প্রতি যেকোনো দেশের মানুষের প্রীতি থাকতে পারে (বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ বাদে অন্য ম্যাচের ক্ষেত্রে প্রযোজ্য)
৩. ভারত দেশকে আমি পছন্দ করিনা কারণ বাংলাদেশের উপর তাদের অত্যাচারের জন্য, কিন্তু ভারত দলকে পছন্দ করিনা কারণ তাদের দাম্ভিকতার জন্য, সীমান্তে হত্যাকাণ্ডের জন্য নয়।
৪. সবশেষে, ক্রিকেট একটা খেলা আর এটা পুরোপুরি একটা Entertainment, তাই এটার সাথে আমি কখনই রাজনীতি বা দুই দেশের মধ্যের সমস্যা টানবো না। তাই BSF কি করলো সীমান্তে তা নিয়ে আমি একটা Entertaiment এর আমেজ নষ্ট করতে চাইনা।

ফেসবুকে অনেকের প্রফাইলে এবং পেজে নিচের কথাগুলো দেখার প্রেক্ষিতে আমার নিজস্ব মত এটা।

“যারা এশিয়া কাপে বাংলাদেশ বনাম ভারত এর খেলা দেখতে যাবেন তারা যদি পারেন তবে অবশ্যই একটি প্লাকার্ড নিয়ে যাবেন যাতে লেখা থাকবে”BSF, STOP KILLING INNOCENT PEOPLE ON BOARDERS”. মনে রাখবেন, খেলাটি ভারতের কতিপয়Sports channel এ Live দেখানো হবে। আপনার এই একটি প্লাকার্ড হয়তো অনেক কিছু বদলে দিতে পারে!”