ক্যাটেগরিঃ সাম্প্রতিক

 

ঢাকা, জানুয়ারি ০৩ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম)- বিশ্বকাপ ক্রিকেটের টিকিট বিক্রির জন্য ঢাকাসহ সারা দেশে অনুমোদিত ব্যাংক দুটির বুথের সংখ্যা বাড়াতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন বলে জানিয়েছেন বৈঠকে উপস্থিত নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক মন্ত্রী।

রোববার থেকে বিশ্বকাপ ক্রিকেটের টিকিট বিক্রি শুরু হয়েছে সিটি ব্যাংকের ৫০টি ও অগ্রণী ব্যাংকের ৩০টি শাখায়। এর মধ্যে ঢাকায় ব্যাংক দুটির ১২টি শাখায় টিকিট বিক্রি চলছে।

নামপ্রকাশে অনিচ্ছুক ওই মন্ত্রীরা জানান, বিশ্বকাপের টিকিট নিয়ে সৃষ্ট সাম্প্রতিক হাঙ্গামা-বিশৃঙ্খলা নিরসনে বুথ সংখ্যা বাড়াতে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

টিকিট সংগ্রহ নিয়ে ঢাকা, নারায়ণগঞ্জ, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে সংঘাত হয়েছে।

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রিপরিষদের বৈঠকটি অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন। মন্ত্রিসভার সদস্য এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টারা এতে উপস্থিত ছিলেন।

বৈঠকের পর তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে সংবাদ ব্রিফিং করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ।

তিনি জানান, রাষ্ট্রপতির ভাষণের খসড়া নিয়ে বিস্তারিত আলোচনা হয় বৈঠকে। তার ভাষণ আরো তথ্যসহ হালনাগাদ করে মন্ত্রিসভার পরবর্তী বৈঠকে উপস্থাপনে পাঁচ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।

প্রধানমন্ত্রীর সংস্থাপন ও প্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমামকে এ কমিটির প্রধান করা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, অর্থ সচিব ও শিক্ষা সচিবকে এতে সদস্য করা হয়েছে।

আগামী ২৫ জানুয়ারি থেকে সংসদ বসবে।

বৈঠকে উপস্থিত মন্ত্রীরা জানান, মন্ত্রিসভার সব সদস্যকে কমপক্ষে ২০টি করে টিকিট প্রদানের প্রস্তাব করেন ঢাকা থেকে সাংসদ হিসেবে নির্বাচিত একজন প্রতিমন্ত্রী। তবে এ প্রস্তাবের ব্যাপারে প্রধানমন্ত্রী কোনো জবাব দেননি।