ক্যাটেগরিঃ সেলুলয়েড

images

গতকাল এক বন্ধুসমেশু ‘যমুনা ফিউচার পার্ক’ এ গেলাম মুভি দেখবো বলে, দিন টি ভাল যাচ্ছিলোনা তাই ভাবলাম বিনোদনের প্রয়োজন। সময়ের সাথে হিসেব মিলিয়ে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস -৭’ মুভিটি দেখবো বলে ঠিক করলাম পাশাপাশি পেপারে পড়েছিলাম ভাল ব্যাবসা করতেছে ছবিটি।

আগের সিরিজ গুলোর মতোই পুরটাই অ্যাকশন ধর্মী ছবি এবং অ্যাকশনের দৃশে আগের গুলকেও ছাড়িয়ে গেছে বলেই মনে হল পাশাপাশি টেরিস গিবসনের চরিত্রটি যুদ্ধের ময়দানে ভালই হাস্যরস যুগিয়েছে। ভিন ডিজেল ও ছিলেন অসাধারণ।

পুরো মুভি দেখলাম ভালই লাগলো দেশের অন্যতম ডিজিটাল হলে থ্রিডি মুভি মজাটাই অন্যরকম এবং মজার মাত্রা বেড়ে যায় যখন আমাদের দেশিও ছিনেমা হোলগুলোর সাথে নিজে নিজেই তুলনা করি।

যাই হোক – ভালই লাগলো কিন্তু মনে মনে ভাবতেছি যে কিভাবে এই ছবিটি বিলিয়নিয়ার ক্লাবে ঢুকল? ভালই লাগলো কিন্তু অতি ভাল তো মনে হল না। আগেও তো অনেক অ্যাকশনধর্মী মুভি দেখেছি কিন্তু বিলিয়ন ডোলার ক্লাব? কিভাবে সম্ভব!

ভাবতে ভাবতেই মুভি শেষ হল এবং দাঁড়িয়ে পড়লাম বের হওয়ার জন্য এমন সময় স্ক্রিনে দেখলাম শ্রদ্ধা “পল ওয়াকারের প্রতি”।

শ্রদ্ধা “পল ওয়াকারের” প্রতি? কেন? নিজেকেই প্রশ্ন করলাম।

– অহ! ‘পল ওয়াকার’ তো এক্সিডেন্ট করে মারা গেছে সেই ২০১৩ সালে নিজেই দ্রুত গতিতে ছুটে চলতে গিয়ে এবং এটাই তো তার অভিনীত শেষ মুভি। ওহ শিট! আমি তো ভুলেই গিয়েছিলাম।

আহারে কী সুন্দর অভিনয় করলো! কী সুন্দর ফিনিশিং দিল পরিচালক পল ওয়াকারকে নিয়ে। শেষ দৃশে সমুদ্র সৈকতে ছোট ছেলেটিকে আদর করতে করতে কি সুন্দরভাবে মজা করতেছে, পাশে তার ভালোবাসার মানুষটিকে শক্ত করে ধরে রেখেছে! পরিচালকসহ ছবির কলাকুশলীরা তাকে নিয়ে এভাবেই শেষ দৃশ্য মঞ্চায়ন করেছেন যা তাদের চাওয়া ছিল তাঁরা চেয়েছে এভাবেই পল ওয়াকার সবসময় সবার মাঝে থাকুক।

এভাবেই মানুষের জীবনের সমাপ্তি হয়। নাহ! আবেগে মনটাই খারাপ হয়ে গেল। এসেছিলাম বিনোদনে নিজেকে চাঙ্গা করতে কিন্তু হল উল্টাটা।

তবে ছবিটি পুরটা দেখে যতটুকু ভাল লাগলো তার থেকেও কয়েকগুণ বেশী ভাল লাগলো শেষে পল ওয়াকারের কথা মনে হতেই, ছবিটিতে তার দৃশ্য গুলো বার বার মনে করে এমনিতেই খুশির মাত্রা বেড়ে গেল।

ভিন ডিজেল দুর্দান্ত অভিনয় করেছেন পাসাপাশি অ্যাকশনেও অনেক ভাল করেছেন তবে সুপারহিট এবং বিলিয়নিয়ার ক্লাবে ঢুকা মনে হয় “পল ওয়াকারের” জন্যই তার প্রতি মানুষের ভালবাসার জন্যই।

images -2

শেষ দৃশে পল ওয়াকারের জায়গায় প্রক্সি দিয়েছেন তার ভাই!