ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

ভাষা বরণ মাসে আমরা বরন করেছিলাম সিটিজেন জার্নালিজম ভিত্তিক ব্লগ বিডিনিউজ২৪ ব্লগ। দিন দিন একটি করে পথ খুলে যাচ্ছে শুধুমাত্র আমাদের কথা ভেবে। অত্যন্ত চমৎকার বিষয় হচ্ছে তারুণ্যকে প্রাধান্যতা দিয়ে তৈরি হচ্ছে কাজের ক্ষেত্র, সুযোগ দিচ্ছে চ্যানেল মুখোমুখি করছে প্রতিযোগীতার। আশাকরি আরো বাড়বে এ চিন্তার আয়োজন এবং আয়তন ।

বিডিনিউজ২৪ ব্লগের আকিকা অনুষ্ঠানে ব্লগারেদের মিলনেমলা উপস্থিত হল বইমেলার লিটলম্যাগ চত্ত্বরে। অনেক অনেক ব্লগারকে দেখলাম চরমমাত্রায় তারণ্যকে উপভোগ করতে। ব্লগারদের মধ্যে কেউ আছে বই সম্পাদনায়, কেউ আছে ওয়ব সাইট পরিচালনায়, কারো আবার বের হয়েছে বই। হাসিমুখি সব ব্লগারদের মধ্যে বেশ কয়জন ব্লগার আগ থেকেই পরিচিত আর আজ আরো কয়েকজনের সাথে পরিচিত হলাম।

কোশিক, সবাক, রাজসোহান, আইরিন সুরতিনা, পারভেজ আলম, অন্যমনষ্ক শরৎ, স্বপ্নকথক, হাসান মাহবুব, সমুদ্র কন্যা, ফাহাদ চৌধুরী , সাইফিহমুেবষ্ট, আহাদিল, মিরাজ এবং আরো কয়েকজন আসর দাঁড়িয়েছিলেন (বসার সুযোগ পাননি) গাছতলায় বিডিনিউজ২৪ ব্লগের নিরধারিত স্টলের সামনে । অনেকদিন পর দেখতে পেলাম মুক্তিমন্ডল আর নির্ঝর নৈ:শব্দ্য এই দুই পুরোনো ব্লগারকে। এসেছিলেন সামহয়্যারইন ব্লগের দুই প্রতিষ্ঠাতা অরিল আর জানা। সাথে আদরের কিন্নরিকে আনতে ভুলেননি। শরৎ দাদার সাবলিল ভাষার উপস্থাপনায় পারভেজ আলম ভাইর কাছে ব্লগ পরিচিতি দিয়ে আকিকা শুরু করে একে একে সাধারন দর্শক, ব্লগার হয়ে আরিল আর জানার কাছে পৌঁছালে উত্তরা থেকে জরুরি তলব পড়ায় সবাইকে আবার একটু কাছ এবং দুর থেকে এক ছুটে পালাই। পূর্বনিরধারিত কাজ না থাকলে আফসোস নিয়ে উত্তরা চলে আসা হত না।

তবে শুভকামনা রইল বিডিনিউজ২৪ ব্লগ পরিবারের প্রতি।