ক্যাটেগরিঃ রাজনীতি

 

কেউ কেউ আমার অনুভুতি জানতে চেয়েছেন আজকের অবরোধ এবং সার্বিক পরিস্থিতি নিয়ে … দুপুরে এক এফ বি মেইট কে কথা গুলো বলেছিলাম … আমার অনুভুতি এসব এ… কেউ কিছু মনে করলেও আমার কিছু করার নাই … দেশদ্রোহী বলে আমাকে জেলে ঢুকায়ে মেরে ফেললেও কিছু করার নাই … আওয়ামিলিগ, বি এন পি , জাতীয় পারটি, জামাত, শিবির — সব নিয়েই আমার বক্তব্য – কেউ কিছু মনে করলেও আমার কিছুই করার নাই … লাশের রাজনীতি বন্ধ না করা পর্যন্ত … সাধারন মানুষ কে অবস্থায় জিম্মি করে রাখবে … সবগুলো রাজনৈতিক দল গুলোর উপর থুতু ফেলি — সবগুলারে অবাঞ্ছিত ঘোষণা করলাম … আমি সাধারন মানুষ এবং আমার মত সাধারন মানুষ গুলো ই নির্বাচনের সময় অসাধারন হয়ে উঠেন কারন বারবার বিশ্বাস করে, নতুন স্বপ্নের আশায় আমাদের মত সাধারন মানুষ গুলোই ওদেরকে জিতাই আমাদের রক্ত চুষার জন্য … সমস্ত সাধারন নিরপেক্ষ মানুষ গুলোর পক্ষ থেকে সব হারামীদের কে অবাঞ্ছিত ঘোষণা করলাম …সবগুলো রাজনৈতিক দল গুলোর উপর থুতু ফেলি — সবগুলারে অবাঞ্ছিত ঘোষণা করলাম … .সবগুলো রাজনৈতিক দল গুলোরে সমস্ত সাধারন নিরপেক্ষ মানুষ গুলোর পক্ষ থেকে অবাঞ্ছিত ঘোষণা করলাম …

সব রক্তচোষা, সাধারন মানুষ গুলো কি ঐ অমানুষগুলোর বাপের চাকর যে রাজনৈতিক দলগুলো সাধারন মানুষ নিয়ে ফাজলামি মারতেছে????

মানুষ মরতেছে আর সর মজা করতেছে, হাসতেছে … রঙ্গ তামাশা করতেছে পরিস্থিতি নিয়ে … মানুষের জিনিসপত্র নষ্ট হইতেছে আর হারামীরা মজা লুটে!!!!…

১০০ বার গালি দিবো …..

মানুষ মইরা জায়- মানুষ অসহায় জিম্মি হয়ে থাকে এদের হাতে …right

ঠিক আমরা ভদ্র লোকেরা পলিটিক্সে না যেয়ে শুধু গালি দিতে পারি— ওদের মত রাজনীতির নামে নোংড়া দলাদলি আর খুনের ঠিকাদারী করিনা …।.

মাঠে নেমে মানুষের জন্য কাজ করি তাও ওদে মত so called রাজনীতি করি না….

১০০০ বার গালি দিবো ….. ওদের সাহাজ্য ছাড়াই আমরা সবাই যে যেখানে আছি আমাদের সাধ্য মত মানুষের জন্য কাজ করতেছি এবং অনেক বেশি চেষ্টা করতেছি তাও ঐ অমানুষের বাচ্চাদের মত নোংড়া Politics করি না… Politics মানেই সব থেকে বড় সমাজ সেবা….

ওদেরকে গদি দেয়া হয়, দায়িত্ব দেয়া হয় ই সমাজ সেবা করার জন্য… দেশ এবং দেশের মানুষের সেবা ও সুরক্ষা করার জন্য …ওরা উল্টা নিজেদের স্বার্থ অনুযায়ী মানুষ খুন করতেছে …!!!

Haaah!!!

ভাল মানুষ গুলোর লাশ পড়ে থাকবে রাস্তায়…

লাশের রাজনীতি বুঝে এরা… কেউ বেঁচে থাকবে কিনা— কারো হাত পা অক্ষত থাকবে কিনা – এই নিশ্চয়তা নাই কারো কাছে— কি রাজনীতি করবে ভাল মানুষ গুলো ??? কিসের এবং কিভাবে রাজনীতি করবে ????

Clean Bangladesh গড়ার জন্য তো মানুষ কে আগে বেঁচে থাকতে হবে তারপর না কাজ করতে পারবে স্বদেশের জন্য …..

মইরা গিয়া ত আর কাজ করতে পারবে না….

শুনেন, আমি রাজনীতি বুঝি না…

আমি বুঝি মানবতা….

মানবতার জন্য সব করি….

ঐ রাজনীতি আমি আসলেই বুঝি না … রাজনীতির সংজ্ঞা পাল্টায়ে দিছে ওরা … মানুষ এর সংজ্ঞা পাল্টায়ে ফেলছে ওরা … মানুষ নামক হায়েনা ওরা …!!!