ক্যাটেগরিঃ স্বাধিকার চেতনা

 

এইটা কি রায় হইলো ? একজন খুনী , ধর্ষক এবং দেশ দ্রোহীর যাবজ্জীবন ??? বাচ্চু রাজাকারের রায় শুনার পর আমি আগের বার যখন সরকারের প্রহসন নিয়ে কথা বলেছিলাম তখন অনেক কট্টরপন্থী বন্ধুরা আমাকে তিরস্কার করেছিলো যে আমি কিছুতেই খুশী হতে জানি না কিন্তু আজকের রায় টা আমার অনুভব কে সত্য প্রমাণ করে দিলো… সরকার কাদের মোল্লা কে যাবজ্জীবন দিয়ে উনার মুক্তির পথ টা কে সুগম করে দিলো … আপিল হবে তারপর অন্য যে কোন দল সরকার হবে তারপর এইসন খিনী ধর্ষক রা অবিলম্বে রেহাই পেয়ে যাবে !!! আমরা যারা সাধারন নিরপেক্ষ মানুষ তারা লেজুড় ভিত্তিক কথা বলি না … নিজেদের বোধ দিয়ে নিরপেক্ষ কথা টা ই বলি আর হয়ে যাই তিরস্কার যোগ্য!!!

বেগম শেখ হাসিনা, আপনি এবং আপনার প্রশাসন কি খেলা যে খেলছেন ৩০ লাখ শহীদ এবং বীরাঙ্গনা এবং মুক্তিযোদ্ধাদের সাথে তা আমার বোধগম্য নয় … ১৬ কোটি বাংলাদেশীর সাথে যে প্রহসন করছেন তাও আমি ঠিক বুঝলাম না … আপনারা কি ভয় পেয়েছেন??? মুক্তিযুদ্ধের চেতনা এবং আমাদের স্বাধীনতা নিয়ে এই চোর পুলিশ খেলার অধিকার কে দিয়েছে আপনাদের কে???

পরবর্তী নির্বাচনে নিজেদের জয় কে হালাল করার জন্য যে পন্থা আপনারা প্রয়োগ করে যাচ্ছেন তা সাধারন মানুষ এর সহ্য সীমার বাইরে … যুদ্ধাপরাধীদের বিচার কাজ নিয়ে এইসব নাটক এবং চালাকির কোন অবকাশ নাই … ১৬ কোটি বাংলাদেশীদের ২ কোটি সাধারন মানুষ ও যদি এখন ঘুরে দাঁড়ায় তাহলে আপনাদের পালানোর জায়গা থাকবে না …

সভ্যতা অর্জন করতে পারেনি বলে যে জাতি কে আমি সবসময় গালমন্দ করি সেই জাতি ই কোন কোন সময় ব্যাপক বিশাল ভদ্রতা এবং সভ্যতার পরিচয় দিয়ে যাচ্ছে হাজার অন্যায় অত্যাচার এর পর ও কিন্তু একদিন দেয়ালে পিঠ ঠেকবে আর ঐ দিন এই আওয়ামিলীগ, বি এন পি, জামাত-শিবির, জাতীয় পার্টির নেকড়ে গুলো একটা ও যাওয়ার জায়গা খুঁজে পাবে না… সরকার এবং বিরোধী দল সুযোগ করে দিচ্ছে গুপ্ত হত্যা শুরু করার … ইন্ধন যোগাচ্ছে অরাজকতা শুরু করার … দেশ যদি সামরিক বাহিনী ই চালাবে তাহলে এইসব So Called রাজনৈতিক দলের আবির্ভাব কেন আর কেনই বা তাদের হানাহানি, দুর্নীতি , দুর্বৃত্তায়নের শিকার দেশ এবং আপামর সাধারন জনগণ ???

আপনারা যে যেখানে আছেন আমাদের বাংলাদেশী বন্ধুরা দেশে, বিদেশে — বিভাগ , জেলা, উপজেলা, ইউনিয়ন , থানা সবাই নিজ নিজ অবস্থানে প্রতিবাদ গড়ে তুলেন … আজ রাজাকারের বিচারের যে রায় হলো তার বিরুদ্ধে রুঝে দাড়ান সবাই … প্রতিবাদে সোচ্চার হন সবাই … সবার কাছে এটাই আকুল আবেদন । আমাদের যে মেরুদন্ড আছে এবং আমরা যে মানুষ তা প্রমাণের সময় এটা … আমরা, আপনারা সবাই মিলে আসুন সোচ্চার হই, প্রতিবাদ করি , বিক্ষোভ করি এই রায় নামক প্রহসনের বিরুদ্ধে … কোন সরকার কিংবা রাজনৈতিক দল যেন আমাদের কে নিয়ে , আমাদের চেতনা এবং আকাঙ্ক্ষা নিয়ে আর খেলার সাহস না করে সেই ব্যাবস্থা আমাদের ই করে নিতে হবে … তাই আজ যে আগুন জ্বলেছে সেই আগুনে পুড়ে যেন আমরা খাটি স্বর্ণ হতে পারি … আমাদের প্রতিবাদী কন্ঠ্য এবং কার্যক্রম যেন লাগাতার চলতে থাকে — মানুষ নামের হায়েনা গুলো যেন আর আমাদের কে বারবার খুন, ধর্ষণ , লুটপাট করতে না পারে … মুক্তিযুদ্ধের চেতনা এবং সাধারন মানুষের বিশ্বাস ও আকাঙ্ক্ষা নিয়ে যেন কোন দল কিংবা মানুষ নামের পশু গুলো আর প্রহসন করতে না পারে সেজন্য আসুন বাংলাদেশের প্রতিটা কোণায় কোণায় আন্দোলন , প্রতিবাদ এবং প্রতিরোধ গড়ে তুলি … ৭১ থেকে ২০১৩ – কোন বিশ্বাসঘাতক, কোন মীরজাফর এবং কোন রাজাকারের ই রক্ষা নাই , কোন মাফ নাই … রাজাকারের বিচার একটাই — ফাঁসি — রাজাকারের ফাঁসির রায় এবং কার্যকর ফাঁসি চাই …