ক্যাটেগরিঃ রাজনীতি

 

প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক বলেছেন, ইলিয়াস আলী জীবিত ও ভালো আছেন। তাকে লুকিয়ে রাখা হয়েছে। ইলিয়াসের নিখোঁজ হওয়ার পেছনে সরকারের ইশারা রয়েছে বলেও মন্তব্য করেন তিনি। সোমবার বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীর বনানীর বাসভবনে তার পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ইলিয়াসের স্ত্রী সন্তানকে সান্ত্বনা দেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্যারিস্টার রফিক-উল হক বলেন, ‘তিনি (ইলিয়াস) জীবিত আছেন। ভালো আছেন। ইলিয়াস গুম হয়নি, আই অ্যাম মোর দ্যান শিওর তাকে লুকিয়ে রাখা হয়েছে।’ পরিস্থিতি বিশ্লেষণ করে এসব কথা বলছেন বলে দাবি করেন প্রবীণ এই আইনজীবী।

যারা লুকিয়ে রেখেছেন তারা ধরা পড়ার ভয়েই ইলিয়াসকে বের করছেন না বলে মন্তব্য করেন রফিক-উল হক। তিনি বলেন, ‘তাকে বের করবে কে? যে বের করবে সেই ধরা পড়বে।’ এই কারনেই ইলিয়াস আলীকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে মন্তব্য করেন তিনি।

ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার পেছনে সরকারের ‘ইশরা’ রয়েছে বলে অভিযোগ করেন রফিক-উল হক। তিনি বলেন, “তাকে (ইলিয়াস) নিয়ে সারা পৃথিবীতে হৈ হুল্লোড়ের হচ্ছে। সরকার তার বিরুদ্ধে ১০ বছর আগে অভিযোগে মামলা দিচ্ছে। রাত অভিযোগ গ্রহন হচ্ছে।” এসব ঘটনা এবনরমাল কেস (অস্বাভাবিক ঘটনা) আখ্যা দিয়ে রফিক-উল হক এর জন্য সরকারকে দায়ী করেন।

কিসের ভিত্তিতে তিনি শিওর হলেন?