ক্যাটেগরিঃ অর্থনীতি-বাণিজ্য

 

স্বাগত জানাই এস,ই,সি এর নতুন চেয়ারম্যান জনাব এম খায়রুল হোসেনকে। বিপর্যস্ত একটি জনগোষ্ঠীর বিশাল প্রত্যাশা নিয়ে আপনার এ পদে আসা।

সরকার অনেক খোঁজাখুজির পর একজন যোগ্য লোকের সন্ধান পেয়েছেন বলেই আমরা ধরে নিব। সাম্প্রতিক আলোচনার ভিত্তিতে আমরা যা জানতে পারলাম তা হল এ পদের যোগ্যতার মাপকাঠি একটু বড়। দক্ষতা ও সততার পাশাপাশি নিজ দায়িত্বে অটল থাকাও এ পদের অন্যতম যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। আমরা আশা করি এ প্রত্যাশা জনগনের তথা বিনিয়োগকারীদের পূরণ হবে। তার পরও বিনীতভাবে বর্তমান চেয়ারম্যান মহোদয় এর নিকট আমি কিছু সুপারিশ রাখতে চাই-

১) এস,ই,সি তে সিকিউরিটিজ আইন ও পরামর্শ কেন্দ্র খুলে সাধারন জনগনের জিজ্ঞাসা সমূহের সমাধান প্রদান। এ ব্যবস্থায় অনলাইন ব্যবস্থা থাকা প্রয়োজন যাহাতে ই-মেইলের মাধ্যমে এ সংক্রান্ত সেবা জনগন পেতে পারে। সকল যোগাযোগ বাংলা মাধ্যমে করতে হবে।

২) একটি পরামর্শ সেল খোলা যাহার মাধ্যমে উন্মুক্তভাবে আগ্রহী সকলে পরামর্শ প্রদান করতে পারে এবং তার ভিত্তিতে কমিশন তার কর্মপন্থা স্থির করতে পারবেন।

৩) আগামী ০৬ মাস চেয়ারম্যান মহোদয় সহ অন্যান্য সকল সদস্য যে কোন বক্তব্য, প্রেস ব্রিফিং এ লিখিতভাবে প্রদান করবেন যাতে করে তথ্য বিকৃতি না ঘটে এবং সুযোগসন্ধানীরা এর অপব্যবহার না করতে পারে।

৪) এস,ই,সি থেকে প্রদানকৃত সকল তথ্য বাংলায় প্রদানের ব্যবস্থা নেয়া যাতে সংশ্লিষ্ট সকলে তা সহজে অনুধাবন করতে পারে। বর্তমানে এ কাজের জন্য কোন নতুন প্রযুক্তির প্রয়োজন নাই, শুধুমাত্র বিনা খরচে ডাউনলোড করা একটি বাংলা ইউনিকোড সফটওয়ারের মাধ্যমেই সম্ভব।