ক্যাটেগরিঃ রাজনীতি

আমি ভীত হয়ে পরছি । যেভাবে আন্দোলনের সূত্রপাত হয়েছে । যেভাবে এ আন্দোলন ডালপালা বিস্তার করে ছড়িয়ে পরেছে বাংলাদেশের আনাচে কানাচে । তাতে আমার আনন্দিত হবার কথা । কিন্তু তবুও আমি ক্রমশ ভীত হয়ে উঠছি । কেননা আমি আশঙ্কা বোধ করছি এ আন্দোলনের লক্ষ্য পূরণ হবার পূর্বেই না এ আন্দোলন আমাদের কাছে থেকে ছিনিয়ে নিয়ে যাওয়া হয় ।

এ আন্দোলন কোন ব্যক্তি বা নেতার নয় । এ আন্দোলন আমাদের মতো শত শত লক্ষ ব্লগারের ,আমজনতার আমাদের সকলের লক্ষ্য একটাই সকল রাজাকারদের ফাঁসি । কিন্তু খুব কাছ থেকে নিবীর ভাবে লক্ষ্য করলাম আন্দোলনের সুর যেন একটু একটু করে বদলে যাচ্ছে আমার কাছে মনে হয়েছে একটি গোস্ঠি যেন তা ছিনিয়ে নিয়ে যাচ্ছে । যারা আন্দোলনের সঙ্গে শুরু থেকে এখন পর্যন্ত জড়িয়ে আছেন তারা ব্যাপারটা আশা করি অনুভব করতে পারছেন । বারবার রাজনৈতিক বক্তব্য না দেবার জন্য বলা হলেও সে ধরনের বক্তব্যের কোন কমতি হয়নি ।

বিএনপি একটি অপরাধী চক্র । তারা রাজাকারের সহচর । পাকিস্তানের দালাল । কসাই কাদেরের ফাঁসির রায় ঘোষুনার পর বিএনপি ঘাপটি মেরে চুপ করে আছে । টু’শব্দটি করেনি । কিন্তু হুট করে বিশ্ব বাটপার মোওদুদ আহমদ বলে বসলো – আমাদের এ আন্দোলন নাকি – বিচার ব্যবস্থাকে প্রভাবিত করবে । আমি আমার লেখায় বলতে চাই, হ্যা আমরাও চাই আমাদের আন্দোলন বিচার ব্যবস্থাকে প্রভাবিত করুক সকল রাজাকারের ফাঁসি হোক । ফাঁসি ছাড়া আমাদের অন্য কোন দাবি নেই । আমাদের আন্দোলন আমাদেরই থাক । আমরা চাই না এ আন্দোলনকে পুঁজি করে কেউ ফায়দা লুটুক । এটি কোন রাজনৈতিক দলের আন্দোলন নয় । এটি আমাদের সাধারণ ব্লগারসহ লক্ষ লক্ষ সাধারণ মানুষের আন্দোলন । এখানে কোন দলীয় বক্তব্য গ্রহনযোগ্য নয় ।