ক্যাটেগরিঃ রাজনীতি

 

একটি অতি জনপ্রিয় সরকারের জনপ্রিয়তা কি ভাবে কিছু অযোগ্য মন্ত্রী আমলাদের খামলেয়ালীপনা আর অযোগ্যতায় জনপ্রিয়তার তলানীতে গিয়ে ঠেকে তার উৎকৃস্ট উদাহরণ হচ্ছে নারায়নগঞ্জ সিটি কপোর্রেশন নির্বাচন আওয়ামীলীগ সরকারের সেনা মোতায়েন না করা ।

দ্রব্য মূল্যের উধ্ব গতি,সন্ত্রাস,দুনীতির ফলে জনপ্রিয়তা হারিয়ে সরকার এখন যে কোন নির্বাচনে পরাজয়ের ভয়ে ভীত হয়ে পরেছে । জনমত যাচাই করার সব চাইতে উত্তম পদ্ধতি হচ্ছে নির্বাচনে অংশ গ্রহন করা । আর সেই নিবাচন যদি হয় অবাধ নিরপেক্ষ তা হলে জনমত যাচাই করা সহজ হয়ে যায় । বিপুল জনসমর্থন নিয়ে সরকার গঠন করলেও আওয়ামীলীগ এখন নির্বাচনে ভীত হয়ে পরেছে । মুখে যত জনপ্রিয়তার কথাই বলুক না কেন -আসলে যে তা আষাঢ়ের গল্প চট্রগ্রামের পর নারায়নগঞ্জ ও হতে চলেছিল তার উদাহরণ । আর তাইতো পরাজয়ের ভয়ে নির্বাচন কমিশন চাওয়া সত্তেও সেখানে সেনা মোতায়েন করা হয়নি ।

সরকারের মন্ত্রী-আমলা যাদের ছত্র ছায়ায় ব্যবসায়ি নামক যে সকল সন্ত্রাসী দেশের রন্ধে রন্ধে দুনীতি ঢুকিয়ে দিয়ে পুরো দেশটাকে লুটে পুটে খাচ্ছে তারাও প্রধান মন্ত্রীর কাছে ঢেকে রাখতে চাইছে যে, এ সরকার এখন পুরোপুরি জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে পরেছে । তা না হলে নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে সন্মান জানিয়ে সরকার নারায়নগঞ্জ সিটি কপোর্রেসন নির্বাচনে সেনা মোতায়েন করতো । তৈমুর খন্দকারের নির্বাচন বর্জনে ঘোষুনায় নারায়নগঞ্জসহ পুরো দেশবাসি হতাশ হয়ে ছি: ছি: করছে। আইভীর বিজয়ই হতে পারে নারায়নগঞ্জ বাসীর ব্যর্থ সরকারের প্রতি জনগনের জবাব ।