ক্যাটেগরিঃ রাজনীতি

 

উনসত্তুরের উত্তাল দিনগুলোর প্রাণ পুরুষ, বাংলাদেশের স্বাধীনতার অন্যতম রুপকার আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী আবদুর রাজ্জাক আর নেই । আজ লন্ডনের একটি হাসপাতাল তিনি ইন্তেকাল করেছেন ।

দীর্ঘ দিন ধরে তিনি লিভার এবং কিডনির জটিল সমস্যা নিয়ে অসুস্থ্য হয়ে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি ছিলেন । মৃত্যুর পূর্বে পাননি তিনি তার যোগ্য সন্মান । নিজ দলের সুবিধাবাদি নেতাদেরসহ দল নেত্রীর অবহেলা আর অবজ্ঞায় মহান নেতা আব্দুর রাজ্জাক বিদায় নিলেন অনেক অভিমান নিয়ে । কাঁদো বাঙালী কাঁদো ।

এই বীর মুক্তিযোদার প্রতি বাংলাদেশের বতর্মান সরকার কোন দ্বায়িত্বই পালন করেনি । বরং বর্তমান সরকারের শিক্ষামন্ত্রী,রাস্ট্রদূত সহ প্রধান মন্ত্রী দেখিয়েছেন চরম অবহেলা । এই দু:ভাগ্য শুধু এই মহান নেতারই নয় পুরো জাতীর ।

সরকার কি পারতো না তার চিকিৎসার ব্যবস্থা করতে ? কতো হাজার হাজার কোটি টাকা খরচ করে কতো আলতু পালতু সন্মেলন করা হচ্ছে অথচ বঙ্গবন্ধুর সহচর এই নেতা কিনা প্রাণত্যাগ করলেন চরম অবহেলা অবজ্ঞা আর অর্থকষ্টে । এতেই প্রমান হয় বাংলাদেশ আসলে এখনও সত্যিকার অর্থে স্বাধীন হয়নি । যদি হতো তা হলে – কেন এই বীর মুক্তিযোদ্ধা এভাবে অবহেলায় মারা যাবেন । কেন সামন্য একজন পরজীবি শিক্ষামন্ত্রী , রাস্ট্রদূত লন্ডনে অবস্থান করার পর ও তার স্বাহ্যের কোন খোজ নেবেন না ।

পরিশেষে বলছি লিভার আর কিডনি সব নেতার শরীরেই আছে – আর তারা যে এ রোগে শিকার হবেন না তা কে বলতে পারে । কথায় আছে -আল্লাহর মাইর দুনিয়ার বাইর ।

মহান আল্লাহ পাক এই বীর মুক্তিযোদ্ধা,মহান নেতার আত্মাকে শান্তি দিক ।