ক্যাটেগরিঃ ব্লগ

আজ সকালে বাংলাদেশের নিউজ পেপারে অনেক গুলো খবর দেখলাম আমাকে ভাবাই আমাদের এই সোনার বাংলাদেশ কোথায় যাচ্ছে? অবশ্য আমার ভাবনার সাথে দেশের কিছু আসে যাই না কারন আমি তো কোন স্বনামধন্য নয়। হিলারী ক্লিনটন মন্তব্য করে চিঠি পাঠিয়েছেন যে তিনি আপাতত বাংলাদেশ সফরে আসছেননা তার মধ্যে একটা কারণ তাদের ধারনা যুদ্ধঅপরাধের বিচার স্বচ্ছ না (প্রথম আলো) । এখন আওয়ামী লিগ কি বলবে যে তারা ও যুদ্ধঅপরাধের বিচার বাধাগ্রস্ত করতে চাইছে না পররাষ্ট্র মন্ত্রীর ব্যাথতার্র লিষ্টে আরেকটা ব্যার্থতা যোগ করবে ।
আবার একটা খবর হল এতদিন বিদেশী বিনিয়োগ বন্ধ এটা জানতাম আজ জানলাম বিদেশী সাহায্য ও শূন্যের কোঠাই। তাহলে আমাদের অবস্থা কোন দিকে যাচ্ছে। আমাদের দেশে কর্মসংস্থান হবে কি? আমরাতো বিশাল শূন্যের দিকে হাটছি । আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে আমাদের কে কি ভারত থেকে আর‍্ও সাহায্য আনতে পারবে (শর্তহীন) । যেখানে সব দেশ মূখফিরিয়ে নিচ্ছে সেখানে । একতরফা ভারতের সাথে সম্পর্ক কি আমাদের জন্য ভালো?
আরেকটা খবর হলো গোয়েন্দাদের কাছে নাকি তথ্য আছে বিরোধী দল নাশকতা করতে চেয়েছিল? আমার প্রশ্ন গোয়েন্দারা কি শুধু বিরোধীদলের খবর রাখে ? দেশে গুপ্ত হত্যা হচ্ছে তার কোন খবর তারা রাখেনা। বিএনপি ও যদি গুপ্ত হত্যা করে থাকে তাহলে ও প্রমান্য দলিল সহ প্রকাশ করা উচিৎ।
বিনিয়োগ শূন্য, সাহায়্য শূন্য ব্যবসা শূন্য আমরা কোথায় যাচ্ছি। শুধু কি সরকারের ব্যর্থতা ঢাকতে গোয়েন্দা বা পুলিশ কি বিরোধী দল শুন্য করতে মাঠে এসেছে।