ক্যাটেগরিঃ রাজনীতি

এই পোস্টটি “আমাদের বাঁচার অধিকার, আমরা কোন দেশের নাগরিক!” পড়ার পর মন্তব্য করতে গিয়ে দেখলাম এটি একটি পোস্ট ই দেয়া যায় তাই এ প্রচেষ্টা ।

তামাক নিষিদ্ধ করা যায় না , এখন নাকি তামাকের উপর ট্যাক্স ও বাড়ানো যাচ্ছে না আইন প্রণেতাদের কারণে । [খবর সুত্র] । কোথায় আছি আমরা? কাকে ভোট দিয়ে সংখ্যাগরিষ্ঠতা দিলাম আমরা । বিদ্যুত নেই , পানি নেই , গ্যাস নেই , আইন-শৃংখলার অবনতি , তারপর ও রাস্তায় নেমে প্রতিবাদ করতে পারব না । এই আমাদের স্বাধীনতা? ৭১’এর আগে যদি আমরা ৭০ ভাগ পরাধীন থেকে থাকি , এখন কী আমরা ১০০ ভাগ পরাধীন নই ? আমিও আশাবাদী পরিবর্তন একদিন আসবেই ।

রাজনীতিবাজদের অনুরোধ করব আপনারা রাজনীতিবিদ হোন । শুধু মাত্র আপনারা সৎ হয়ে যান দেখবেন জাতির অনেক সমস্যা সমাধান হয়ে গেছে । ক্ষমতার জোরে এয়ারপোর্ট এর নাম বদলাতে হবে না । জনগণ সতস্ফূর্ত ভাবেই এই এয়ারপোর্ট কেই বঙ্গবন্ধু এয়ারপোর্ট ডাকতে শুরু করবে , কিন্তু তার আগে আপনারা রাজনীতিবাজ গণ নিজেদের কে সেই জায়গায় নিয়ে আসুন । আপনি আমাকে সালাম দিলে আমি ও আপনাকে সালাম দিব, আপনি গালি দিলে আমিও ডবল গালি দিব । কাজেই আজ থেকেই শুরু হোক এবং সহনশীলতা দিয়েই শুরু হোক রাজনীতিবিদ হওয়ার প্রথম যাত্রা । জনগণের পক্ষ থেকে আপনাদের কেছে একটি মাত্র দাবী আর তা হলো আপনাদের ১০০ ভাগ সততা । এক দফা দাবি । পাব কি আমরা? না, আবার সেই বুলি- আ লীগ-বিএনপি , বাঙালি-বাংলাদেশি, মুক্তিযোদ্ধা-অ মুক্তিযোদ্ধা এমন আরো সব শব্দ দিয়ে আমাদেরকে শুধু বিভক্তই করে রাখবেন? সব কিছুর যেমন একটা শেষ আছে , এই ভণ্ডামির ও শেষ একদিন হবে। বুদ্ধিমান তারাই যারা আশু বিপদ দেখে নিজেকে বিপদ মুক্ত রাখার প্রয়াস নেয়।