ক্যাটেগরিঃ ব্লগ

“গ্রাম্য পাঠাগার প্রতিষ্ঠা আন্দোলন”

বাংলাদেশের প্রত্যন্ত গ্রাম অঞ্চলে, যেখানে সভ্যতার আলো এখনো পরিপূর্ণ ভাবে পৌঁছেনি সেখানে সুবিধা বঞ্চিত মানুষের মাঝে শিক্ষার আলো জ্বালাতে এগিয়ে এসেছে “গ্রাম্য পাঠাগার প্রতিষ্ঠা আন্দোলন” নামক কর্মসূচী নিয়ে।
“লিও ক্লাব অব ঢাকা প্যারাডাইস গোল্ড” বাংলাদেশের একটি সমাজ সেবামুলক রেজিষ্টার্ড ক্লাব। সৃষ্টির সুচনালগ্ন থেকেই এটি মানবসেবা মুলক কাজে নিয়োজিত। আর মানবতার সেবার অংশ হিসেবেই এবার প্রতিষ্ঠা করতে যাচ্ছে “সেবা লাইব্রেরী”। হাতে নিয়েছে “ লাইব্রেরী প্রজেক্ট-২০১৩” । উক্ত প্রজেক্টের অংশ হিসেবে বাংলাদেশের প্রত্যন্ত গ্রাম অঞ্চলে, এমনকি যেখানে এখনো বিদ্যুৎ পৌঁছায়নি সেখানে শিক্ষার সুন্দর পরিবেশ সৃষ্টির লক্ষ্যে লাইব্রেরী প্রতিষ্ঠা করা হবে। সেখানে লাইব্রেরীর সকল আধুনিক সুবিধাসহ পর্যাপ্ত পরিমানে বই, সৌর বিদ্যুৎ এবং অন্যান্য আসবাবপত্রের ব্যবস্থা রাখা হবে যাতে সকল মানুষ বিশেষ করে ছাত্ররা শিক্ষার প্রতি অধিক আগ্রহ ও আকর্ষণ বোধ করে। সর্বোপরি বাংলাদেশের সকল মানুষকে শিক্ষার আলোয় আলোকিত করে একটি স্বশিক্ষিত ও স্বনির্ভর জাতি হিসেবে বিশ্বের দরবারে মাথা উচু করে দাঁড়ানোই “ লাইব্রেরী প্রজেক্ট ” এর প্রধান উদ্দেশ্য।

আপনার সামান্য সহযোগিতা হয়তো এই প্রজেক্টকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাবে। তাই আসুন দেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষার আলো জ্বালাতে এ উদ্যোগ কে সাহায্য করি। আপনারা সাহায্য করতে পারেন অর্থ, বই কিংবা শ্রম দিয়ে। আপনারা ধর্মীয়, গল্প-উপন্যাস, কবিতা, প্রবন্ধ, সাধারন জ্ঞান প্রভৃতি এবং ১ম-দ্বাদশ সিলেবাসভুক্ত বই দান করতে পারেন। সবার প্রতি বিনীত অনুরোধ রইলো কেউ যেন এই কাজে অংশগ্রহন থেকে বিরত না থাকি। অন্তত একটি বই দিয়ে হলেও। আসুন নিজে সেবা করি এবং অন্যকেও উদ্বুদ্ধ করি।
যোগাযোগ করুনঃ

এমডি আমিনুল ইসলাম, সভাপতি, লিও ক্লাব অব ঢাকা প্যারাডাইস গোল্ড, জোন ডিরেক্টর, লিও জেলা, ৩১৫ বি ২, মোবাঃ ০১৭১৭৪৪৬৭২৭, email: amin.buet.07@gmail.com
লায়ন নেয়ামতউল্লা বাবু, ক্লাব এডভাইজার, সেলঃ ০১৮১৯০৩৯৪০৭
Account: DBBL Mobile Banking: 011995178634, Bkash: 01912195233

ট্যাগঃ:

মন্তব্য ২ পঠিত