ক্যাটেগরিঃ সেলুলয়েড

দূর আকাশের দূর নক্ষত্রের মত
দূরে চলে গেলিরে তুই
দূরের মানুষ হয়ে!

আমাদের সবাই কে কাঁদিয়েই তুই চলে গেলি রে। আর ফিরে পাবনা তোকে! দ্যাখ পুলক কেঁদে কেঁদে ওর দুচোখ ফুলিয়েছে। পুতুল বারবার মূর্ছা গেছে। রাজীব, সাহান সবাই বিদ্ধস্ত হয়ে গেছে। এনটিভি পরিবার তোকে নিয়ে কাল রাতে লাইভ প্রোগ্রাম করেছে। দ্যাখ এই দেশের সেলিব্রিটিরা তোকে কত ভালবাসে। সামিনা চৌধুরী কাল রাতে কাঁদতে কাঁদতে সেট ছেড়ে চলে গেছে। আর আমার অবস্থা কি এটা কি করে তোকে বোঝাই রে। সাত রাস্তা ফাকা হয়ে গেলো। হাঁতে গিটার আর আমার লিরিক সেই সাথে হাত তালির ড্রাম সবই শেষ হয়ে গেলো। দ্যাখ আবিদ গোটা বাংলাদেশ কাল কেঁদেছে। খুলনা শহরে তিল ধরার জায়গা পর্যন্ত ছিলনা। প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে মানুষ পাগলের মত ছুটে এসেছে তোকে এক নজর দেখবার জন্য। এই ভালবাসা তুই রাখবি কোথায়? আবিদ!

আবিদ তোকে নিয়ে ব্লগে ও লিখেছিলাম। দ্যাখ সবার ভালবাসা। এত ভালোবাসত মানুষ তোকে! আবিদ এই বছরের শেষের দিকে তুই বিয়ে করবি। সবই ঠিক ছিল। তোর পছন্দের মেয়েটির সঙ্গেই তোর সাত পাকের জোড়া লাগা বন্ধন টি জোড়া হতে যাবে এই বছর। ঐ মেয়েটির কি হবে আবিদ? আমি জানি ও তোকে কত ভালবাসে!

আমি ভেবেছিলাম তোকে নিয়ে কয়েক হাজার, লক্ষ্য, কোটি শব্দ লিখবো। কিন্তু আমি যে আর কিছুই পারছিনা লিখতে আবিদ! তুই বলে দে- কি লিখবো?

যেখানে থাক, ভাল থাক আবিদ। সৃষ্টি কর্তার নিকট এই কামনা। তোকে ভুলবো না কোনদিন। বিশ্বাস কর, সত্যি বলছি। ভুলবো না কোনদিন।