ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

এই সিটে বসবেন আমাদের ব্লগার ( রুপক অর্থে)। সঞ্চালক কে হতে চান?

বিডি ব্লগ আমাদের ভালবাসার ব্লগ। বিডি ব্লগ আমাদের ব্লগ। ব্লগার দের মধ্যে এক অদৃশ্য সম্পর্ক। সেই সম্পর্কের মধ্যে কোন ব্যক্তি স্বার্থ নেই। অদৃশ্যর সেই লাল নীল সুতো রাখি বন্ধনের মাধ্যমে আমরা বন্দি প্রায় কয়েক হাজার ব্লগার। ভালোবাসার সেই অতি প্রিয় মানুষ গুলো যাদের সাথে কথা হয় প্রতিদিন ব্লগে লেখার মাধ্যমে। কেউ বন্ধু কেউ শত্রু! তবে ব্যক্তি শত্রু আমরা কেউই না। মতামত বা বোধ এর একটি জায়গা থেকে আমরা হয়তো সকলের সাথে লেখার মাধ্যমে বন্ধুত্ব গড়তে পারিনা। মত ও পথের পার্থক্য থাকতেই পারে। আর এটাই স্বাভাবিক।

তবুও সেই প্রিয় বা অপ্রিয় ( ব্যক্তি অপ্রিয় নয়) মানুষ গুলোকে আমরা কেউ দেখিনি। কিন্তু ব্লগিং করতে করতে সবাই যেন এক ও অভিন্ন হয়ে গেছি। সবাই যেন এক পরিবারের। তাই ব্লগার দের নিয়ে আমাদের কৌতূহলের কোন শেষ নেই।

আমাদের ব্লগাররা কে কেমন দেখতে?
কার বয়স কত?
নারী না পুরুষ?
ছদ্ম নামে যারা লিখেন তাদের আসল নাম কি?
কার বাড়ি কোথায়?
কে কি করেন?
প্রিয় মানুষ?
প্রিয় ব্যক্তিত্ব?
প্রিয় মুহূর্ত?
প্রিয় সঙ্গীত?
ভাল লাগা?
ব্যক্তি জীবন?

এমনি অনেক প্রশ্ন মনের মাঝে ঘুর পাক খায় আমাদের মধ্যে।

সেই প্রিয় মানুষগুলিকে নিয়ে একটি লাইভ অনুষ্ঠান করলে কেমন হয়?

যেমন প্রথম আলো ব্লগে নীল সাধু করেন দ্যা হট সিট।

লাইভ অনুষ্ঠানটি হবে পর্ব ভিত্তিক। অর্থাৎ প্রতি পর্বে হট সিটে বসবেন একজন ব্লগার। হট সিটে বসা মানে বিডির অফিসে গিয়ে বসা না। জাস্ট তিনি ওই দিন লগইনে থাকবেন একটি নির্দিষ্ট সময় পর্যন্ত। তিনি ব্লগার দের বিভিন্ন প্রশ্নের উত্তর দিবেন। তবে কেউ ব্যক্তি আক্রমণ বা বিব্রত কর কোন প্রশ্ন করতে পারবেন না।

আমার মনে হয় এতে করে ব্লগারদের মধ্যে ইউনিটি আরও শক্তিশালী হবে। আমরা আরও ভাল ভাবে জানতে পারবো ব্লগার দের সম্পর্কে।
তাই আমি সকল ব্লগারদের এই ব্যাপারে মতামত জানতে চাই।

আর হট সিটের সঞ্চালক কে হতে চান? সবাই নাম প্রস্তাব করুন। কারণ সঞ্চালক অতিথিকে হট সিটে বসাবেন। অর্থাৎ লিখবেন। আর অতিথি ব্লগার দের প্রশ্নের জবাব দিবেন।

আমি চেয়েছিলাম ব্লগ টিম এটি করুক। তবে তারা বলেছেন এই ব্যাপারে ব্লগাররা উদ্যোগ নিলে বেশি ভাল হয়। এখন ব্লগারদের নিয়ে লাইভ অনুষ্ঠানটি সময়ের ব্যাপার মাত্র!

কিন্তু সঞ্চালক কে হবেন?
কে হতে চায় ব্লগের হট সিটের সঞ্চালক?

আজই জানান আপনার মতামত। কেউ নিজে চাইলে সেটি ও সরাসরি প্রস্তাব করুন।