ক্যাটেগরিঃ নাগরিক আলাপ

গত ১৩ অগাস্ট মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান সম্পাদক মিশুক মুনীরসহ পাঁচ জনের মৃত্যুর পর ফেইসবুকে এক স্ট্যাটাস দেন জবি শিক্ষক মোঃ রুহুল আমিন খন্দকার। তিনি বলেন,‍“পরীক্ষা ছাড়া ড্রাইভিং লাইসেন্স দেয়ার ফল তারেক ও মিশুক মুনীরসহ নিহত ৫: সবাই মরে, হাসিনা মরে না কেন?”

পরদিন ভোর ৪টা ৫৯ মিনিটে দেওয়া আরেক স্ট্যাটাসে লেখা ছিল, “পরীক্ষা ছাড়া ড্রাইভিং লাইসেন্স! কোনো সভ্য সমাজে কি চিন্তা করা যায়? পুরো পৃথিবী যেখানে ড্রাইভিং লাইসেন্স দেওয়ার প্রক্রিয়া কঠিন করছে, সেখানে হাসিনা সরকার পরীক্ষা ছাড়া ড্রাইভিং লাইসেন্স দিচ্ছে !!!”

এ অপরাধে ঐ শিক্ষকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন মহামান্য দুই জন বিচারপতি। পরে আদালত অবমানার অভিযোগে ৬ মাসের কারাদন্ড হয় অস্ট্রেলিয়ার কার্টিন বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ছাত্র ও জাবি শিক্ষক মুহাম্মদ রুহুল আমিন খন্দকারের। আজ (৮/১/২০১২ ইং) আবার বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ রুহুল আমীনের বিরুদ্ধে ১২৪ ধারায় (রাষ্ট্রদ্রোহিতা) মামলা করে ১৫ জানুয়ারির মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে পুলিশ মহাপরিদর্শককে।

দেশের মানুষ শেয়ারবাজার লুটেরাদের বিচারদাবী করছে তখনতো স্বপ্রোনোদিত হয়ে রুল জারি করে না! মিঃ আবুলের বিরুদ্ধে বিশ্বব্যাংক দূর্ণিতির অভিযোগ করলেও তা থেকে যায় অন্ধকারে……..
বিচার বিভাগে হাজার হাজার মামলা বছরের পর বছর বছর ঝুলে থাকে…যখন ফেলানীর লাশ কাঁটা তারের বেড়ায় ঝুলে থেকে পানি………. পানি………. বলে চিৎকার দেয়, বন্ধু রাষ্ট্র পানির পরিবর্তে বুলেট পান করায় তখন তো এই বিচারপতিরা স্বপ্রনোদিত হয়ে কোনদিন রুলও জারি করেনা এমন কি শাস্তিও দেয়না জেলা ছাত্রলীগ নেতা জুয়েল-পলাশদের হাতে যখন ধর্ষিত হয় আমার কোন বোন তখনতো ছাত্রলীগ কেন নিষিদ্ধ করা হবে না এমর্মে রুল জারি হয় না?

এভাবে যদি বাকস্বাধীনতা কেড়ে নেয়া হয়, তবে বলব শেখ হাসিনা কোটি কোটি বছর বেচে থাকবেন (!) তাহলে আমাকে কি বিদেশ সফরে পাঠানো হবে?
না না শুধু আমি না যারা প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করবে তাদের প্রত্যেকরে বিদেশ সফর সহ ২০২১ সাল পর্যন্ত শান্তিতে টেন্ডারবাজির সুযোগ দেয়া হোক……….এ ব্যাপোরে মাননীয় বিচারপতিরা কোন রুল জারি করবেন কি?