ক্যাটেগরিঃ গণমাধ্যম

 

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফ শিশুদের মেধা বিকাশের জন্য একটি প্রকল্প হাতে নেয়। সেই প্রকল্পের নাম শিশুদের কথা শিশুরা বলবে। মূলত এই প্রকল্পের নাম দেয়া হয় শিশু সাংবাদিকতা। প্রথমে তারা এমএমসির সাথে দীর্ঘ ৬বছরের চুক্তি করে ২০০৫ সালের জুন মাসে। সারা দেশে ৫জন ছেলে ৫মেয়ে এবং ১জন টিম লিডারের মাধ্যমে প্রতি জেলায় ১০জনের একটি টিম গঠন করা হয়। সারা দেশে ৬৪০জন শিশু সাংবাদিক নিয়ে এক দীর্ঘ সাগর পাড়ি দেয় এমএমসি এবং ইউনিসেফ।

২০১২সালের এই প্রকল্পে নতুন ভাবে যোগ হয় বাংলাদেশের প্রথম অন-লাইন সংবাদ মাধ্যম বিডিনিউজ২৪.কম। ইউনিসেফ তাদের সাথে একটি চুক্তি সম্পাদন করে। আমি এক সূত্র থেকে জানতে পেরেছি ,এবার ইউনিসেফ ২বছরের জন্য বিডিনিউজের সাথে চুক্তি করেছে। এবার বিডিনিউজ ২০জেলায় এই কার্যক্রম চালাবে ।

বিডিনিউজের সাথে চুক্তি সম্পাদন করার পরে আমি ব্যক্তিগত ভাবে বিডিনিউজ অফিসে গিয়ে দেখা করেছি। আমরা বলেছি ,আমরা তাদের সাথে কাজ করতে চাই। বিডিনিউজ থেকে আমাদের বলা হলো শীঘ্রই আমাদের জানানো হবে।

কিন্তু এখনো জানানো হয় নাই। তাই বিডিনিউজ কর্তৃপক্ষের কাছে বিনীত ভাবে জানতে চাচ্ছি-কবে থেকে আপনারা ঘোষনা দিবেন? কবে থেকে শিশু সাংবাদিকদের নিয়োগ দেয়া হবে?

আমরা বিডিনিউজে কাজ করতে চাই। শিশুদের কথা যথাযত কর্তৃপক্ষের কাছে । শীঘ্রই নিয়োগ প্রদার করবেন। এটাই আমাদের আশা আপনাদের প্রতি ।