ক্যাটেগরিঃ আন্তর্জাতিক

সাম্প্রতিক সময়ে ফিলিস্তিনে ইসরাইলের আক্রমন, গাজা উপত্যকায় গোলা-বারুদের লেলিহান আগুন, ঘর-বাড়ি ভেংগে পড়া, মানুষের সারি সারি লাশ এবং জীবিত শিশুদের চোখে-মুখে আতংকের দৃশ্য যখন বিভিন্ন মিডিয়ায় ফটো বা ভিডিওতে দেখি তখন চোখে শুধু আরব ভূখণ্ডে এক জ্বলন্ত নরকই দেখা যায়।।

ফেসবুকসহ মিডিয়ায় একের পর এক ভেসে উঠছে ইসরাইলীদের নারকীয়তা আর ফিলিস্তিনি অসহায় মানুষের মৃত্যুর দৃশ্য। কিছু কিছু দৃশ্য দেখলে চোখ বন্ধ করে রাখা ছাড়া আর কোনো উপায় থাকে না।

বড় বোনের লাশ খাটের উপর শোয়ানো, ছোট অবুঝ ভাই হাত ধরে টেনে জাগাতে চাচ্ছে আর মা কাঁদছে- এর চেয়ে হৃদয় বিদারক আর কি হতে পারে। সবচেয়ে করুন দৃশ্য দেখলাম আগুনে ঝলসানো শিশুর অংগার লাশ নিয়ে মানুষের আহাজারী…! বিদেশী মিডিয়ায় প্রকাশ ইসরাইল গত ৫ বছরে খুন করেছে ২৩০০+ এবং আহত করেছ ৭৭০০+ ফিলিস্তিনি নিরীহ মানুষ! কি অপরাধ ছিল এই নিরীহ এবং হতভাগ্য ফিলিস্তিনি অবুঝ শিশুদের?

ইসরাইলী আগ্রাসন আর বিমান হামলায় এভাবেই কি জ্বলবে আর ধ্বংস হবে ফিলিস্তিন? এভাবেই কি মরবে হাজার হাজার মানুষ আর এভাবেই কি কাঁদবে আহত অবুঝ শিশুরা? এভাবেই কি ফিলিস্তিনে মানবতা পুড়ে অঙ্গার হবে? আমেরিকার কাছে নতজানু আরব লীগ আর বিশ্বের মানবাধিকার সংগঠনগুলি অ্ন্ধ নাকি?