ক্যাটেগরিঃ ব্যক্তিত্ব

আমাদের প্রিয় হামিদ ভাইকে আজ খুবই মনে পড়ছে। দেশের ক্রীড়া ধারাভাষ্যের পুরোধা একুশে পদকপ্রাপ্ত বরেণ্য ক্রীড়া সাংবাদিক আবদুল হামিদ ভাই আমাদের মাঝে থেকে চলে গেছেন। গত তিন বছর হামিদ ভাইয়ের সঙ্গে কাজ করেছি।

দীর্ঘ ৭ মাসের মতো আমাদের সময় এর প্রকাশনা বন্ধ ছিল। আমরা তখন ঢাকা টাইমস টোয়েন্টি ফোর ডট কমে কাজ করেছি। আমরা যারা ছোট তারা অনেকেই গুরুত্বের সঙ্গে কাজ করিনি। কিন্তু আমাদের শ্রদ্ধেয় বড় ভাই, অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করেছেন। আজ কোর্টের রায় হয়েছে, কাল থেকে আমাদের সময় আবারও বের হচ্ছে। সবাই আছেন, কিন্তু আমাদের মাঝে নেই শুধু আমাদের প্রিয় হামিদ ভাই। আমার মনে আছে, অফিসের মিটিংয়ে হামিদ ভাই সব সময়ই কিছু কথা বলতেন। আমাদের দিক নির্দেশনা দিতেন। এখন থেকে আমরা তার পরামর্শ, দিক নির্দেশনা থেকে বঞ্চিত হব।

হামিদ ভাই একদিকে একজন খেলোয়াড়, রেফারি, ক্রীড়া লেখক, সংগঠক, ধারা ভাষ্যকার এবং সাংবাদিক। একজন ব্যক্তি একইসঙ্গে এতগুলো কাজের সঙ্গে জড়িত ছিলেন। এমন একজন লোককে হারিয়ে আমরা অনেক বড় কিছু হারালাম। এছাড়া হামিদ ভাই বাংলাদেশ ব্যাংকেও দীর্ঘ দিন বাংলাদেশ ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

আজ আমরা কাজ করছি কাল পত্রিকা বের হবে তাই, কিন্তু আমাদের মাঝে একটি শূন্যতা বিরাজ করছে, আজ হামিদ ভাই জীবিত থাকলে, তিনিও রিপোর্ট লিখতেন, আমাদের পরামর্শ দিতেন, সবই ঠিক আছে কিন্তু নেই শুধু আমাদের হামিদ ভাই। আল্লাহ তুমি হামিদ ভাইকে জান্নাতবাসী করিও এই প্রার্থনাই আমাদের।