ক্যাটেগরিঃ খেলাধূলা

 

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশের মহিলা ক্রিকেট দল। টি- টোয়েন্টিতে এটিই বাংলাদেশের প্রথম জয়। খবর বিডি নিউজ। এমন জয়ের জন্য সালমাদের ধন্যবাদ। এভারেস্ট জয় করে নিশাত মজুমদাররা দেশকে বিশ্বের বুকে বাংলাদেশকে একধাপ এগিয়ে নিয়েছে। এখন সালমারা আমাদের প্রিয় বাংলাদেশকে আরও অনেক দূর নিয়ে যাবে এমনটিই আমাদের প্রত্যাশা।

ডাবলিনের ক্লনটাফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৯২ রান করে আয়ারল্যান্ড। জবাবে ১৯ ওভার ৫ বলে ৬ উইকেটে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

লক্ষ্য তাড়া করতে নেমে রানের খাতা খুলার আগেই শুকতারা রহমান ও সানজিদা ইসলামের বিদায়ে বাংলাদেশের শুরুটা মোটেও ভালো হয় নি। তৃতীয় উইকেটে লতা মন্ডলের (২৯) সঙ্গে সালমার ৬৬ রানের জুটি ধাক্কা সামাল দিয়ে বাংলাদেশকে ভালো অবস্থানে নিয়ে আসে।

দলীয় ৭১ রানে লতা ও ৮২ রানে সালমার (৪১) বিদায়ের পর আয়ারল্যান্ডের বোলাররা অতিথি ব্যাটসম্যানদের ওপর প্রচণ্ড চাপ সৃষ্টি করে। তবে শেষ পর্যন্ত রুমানা আহমেদ (৮), ফারজানা হক (৭*) ও রিতু মনির (৩) ছোট তিন ইনিংসের সুবাদে এক বল অব্যবহৃত রেখেই জয় তুলে নেয় বাংলাদেশ। ওয়ানডেতেও বাংলাদেশের প্রথম জয় আয়ারল্যান্ডের বিপক্ষে। আয়ারল্যান্ডের বিপক্ষে এমন জয়ের জন্য পুরো বাংলাদেশ মহিলা কিক্রেট দলকে ধন্যবাদ। এগিয়ে যাও তোমরা, দেশকে এনে দাও সুনাম।