ক্যাটেগরিঃ ক্যাম্পাস

 

ছাত্র-ছাত্রীদের দাবীতে এবং আমাদের অনুরোধে পদত্যাগের সিদ্ধান্ত পরিবর্তন করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আনোয়ার হোসেন স্যারকে ধন্যবাদ। তিনি পদত্যাগের সিদ্ধান্ত থেকে সরে আসার পর বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় সম্মিলিতভাবে কাজ করারও প্রত্যয় ব্যক্ত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের হামলার সঙ্গে ছাত্রলীগের একাংশ জড়িত বলে মনে করছে শিক্ষকদের একাংশ। সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নাসিম আখতার হোসাইন বলেন, জুবায়ের হত্যাকাণ্ড ও বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে ছাত্রলীগের কিছু সন্ত্রাসী শিক্ষার্থী যুক্ত ছিলেন। যাঁদের সঠিক বিচার হয়নি, তাঁরাই এই ভাঙচুরের ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারেন। অবশ্য বিভি স্যার মনে করেন, ইসলামী ছাত্র শিবির এর সঙ্গে জড়িত। তবে ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক না কেন তা বের করতে হবে। স্যার পেছনে ফেরার সময় নেই।

প্রসঙ্গত এরআগে আন্দোলনের মুখে সাবেক উপাচার্য শরীফ এনামুল কবিরের পদত্যাগের পর গত বছরের ১৭ মে উপাচার্যের দায়িত্ব নেন অধ্যাপক আনোয়ার হোসেন। একই বছরের ২৪ জুলাই নির্বাচিত উপাচার্য হিসেবে দায়িত্ব নেন তিনি।

তাই সবার প্রত্যাশা একটি সুন্দর ক্যাম্পস উপহার দিতে আপনাকে কাজ করতে হবে। সৃষ্টি করতে হবে উদাহরন। যাতে বিশ্ববিদ্যালয় আপনাকে চিরস্মরণীয় করে রাখে।