ক্যাটেগরিঃ ব্লগ

 

সেইতো মাত্র কয়েক বছর আগেও বাংলাদেশের অধিকাংশ লোকজনের কাছে ক্রিকেট খেলা একেবারে অপরিচিত ছিল । যেমনিভাবেই হোক সেই ক্রিকেট খেলাটা আজ বাংলাদেশের প্রায় সকলের প্রিয় খেলাতে পরিনত হয়েছে । শুধু প্রিয় খেলা হলেতো চলেনা , নিজেদের দেশের দলওতো সেই খেলায় সফলতার নজির দেখাতে হবে ,তবেই তো আনান্দ পাওয়া যাবে ।
তাই আজ আমরা গর্ভের সাথে বলতে পারি বিশ্বের বুকে ক্রিকেট নিয়ে আমাদের গর্ভের তুলনা হয় না । এখন বিশ্বের বড় বড় ক্রিকেট মহারথিরা সকলেই আমাদের সোনার ছেলেদের কাছে ছবক নিতে বাদ্ধ হয়েছে ,ইনশাআল্লাহ এই ধারা যদি অব্যাহত থাকে তবে আমরা যে একদিন বিশ্বকাপ জিতে লাল সবুজের পতাকাকে বিশ্বের সামনে মেলে ধরতে পারবো তাতে সন্দেহ থাকার কথা না।

এইতো গতকাল শেষ হলো টি টোয়েন্টি ক্রিকেট সিরিজ । আমাদের ছেলেরা বড় দাপটের সাথে প্রস্তুতি ম্যাচ সহ ৫টি খেলাতেই আয়ারল্যান্ডকে হারিয়ে দিল । বাংলাদেশের এই অভুতপুর্ব সাফল্যর জন্য আমরা সকলে আজ গর্বিত ও আনন্দিত । যেই বাংলাদেশের অবস্থান টি টোয়েন্টিতে ছিল ১১তম অবস্থানে ,আজ তাহা ৪র্থ স্থানে ! আসলে কি তাই ? হ্যা সত্যি একেবারেই সত্যি ।

আজ অস্ট্রেলিয়া ,পাকিস্থান , ভারত ও নিউজিল্যান্ডকেও অভারটেক করেছে আমাদের সোনার ছেলেরা । আসুন আমরা আমাদের এই উজ্জলতম খাতকে যেই কোন করাল গ্রাস (রাজনিতি ) মুক্ত রাখি । তাহাহলে মেধার কদর থাকবে ,কোন সুপারিশে মেধাবানদেরকে অবহেলা করবে না , তবেই আমরা ভবিষ্যতে উজ্জল সম্ভাবনার স্বপ্ন থেকে বাস্তবে প্রবেশ করতে পারবো ।