ক্যাটেগরিঃ রাজনীতি

 

আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন লন্ডনের পথে আছেন । অলিম্পিক গেমসের উদ্ভোধন উপলক্ষে উনি লন্ডন ৫ দিন থাকবেন । ওনার সাথে বিভিন্ন ইসুতে বিক্ষোভ করার জন্য বিএনপি লন্ডন ইতোমধ্যে স্থানীয় পুলিশের অনুমতি নিয়ে প্রস্তুত রয়েছে । ইলিয়াস আলী ইসু সহ নানা ইসু নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাত সহ বিক্ষোভ প্রদর্শন করবেন ।

দুর্নীতির কারনে পদ্মা সেতুর লোন চুক্তি বাতিল সহ সরকারের বিভিন্ন দুর্নীতির খবর লন্ডনে প্রকাশ পাচ্ছেন । ইতোমধ্যে শেখ হাসিনা সরকারের দুই জন প্রভাবশালী মন্ত্রী দুর্নীতির দায়ভার গ্রহন করে পদত্যাগ করেছেন । এই পদত্যাগের ফলে আবারও বিরোধী দল সুযোগ পেল ,সরকারকে ঘায়েল করার হাতিয়ার হিসেবে ।

প্রধানমন্ত্রীর এই লন্ডন সফরের লট বহরের জন্য ,ইতোমধ্যে সেখানকার ৫ তারা হোটেলগুলোর মধ্যে সবচেয়ে বিলাশবহুল হোটেল রেনেসন এর একটি ফ্লোর বুকিং করেছেন । এই একটি ফ্লোর এর প্রতিদিনকার ভাড়া হলো মাত্র দেড় লাখ পাউন্ট ,বাংলাদেশী টাকায় ২ কোটি টাকারও বেশী । এই হোটেলের এক একটি ফ্লোরে রয়েছে ৭০ থেকে ৮০টি রুম ।

সেখানে প্রধানমন্ত্রীর জন্য যেই গাড়ীবহরটি ভাড়া করা হয়েছে, সেই গাড়ীবহরের প্রতিদিনের ভাড়া ৭৬ হাজার পাউন্ড, যা বাংলা টাকায় এক কোটি টাকারও বেশী ।

আমাদের দেশের মতন একটা গরিব দেশের প্রধানমন্ত্রীর এমন উচ্চাভিলাসী আচরন মেনে নিতে একটু কষ্ট হয় । সুত্র