ক্যাটেগরিঃ চারপাশে

 

চা খেয়ে সাংবাদিক নেতারা একমাস আন্দোলন পেছালেও, সাংবাদিক দম্পত্তি সাগর-রুনির খুনিদের সনাক্ত, গ্রেফতার ও বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে ৮ই এপ্রিল মানবন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে বাংলা ভাষার ব্লগাররা।

আগামী কমসূচি নিয়ে পোষ্ট দিয়েছেন ব্লগার আইরিন সুলতানা। শিরোনাম: সাগর-রুনি হত্যাকাণ্ড: খুনির বিচার চেয়ে প্রতিবাদের মঞ্চে সোচ্চার হল ব্লগাররা (http://blog.bdnews24.com/laboni/81745)
কর্মসূচি—-

১। আগামি ১৫ এপ্রিল, সকাল ১১:০০টা থেকে দুপুর ১:০০টা পর্যন্ত ’ব্লগ বিরতি’ অর্থ্যাৎ ‘ব্লগ ব্ল্যাকআউট’ পালিত হবে। এই দু’ঘন্টা ব্লগের ইউআরএল (blog.bdnews24.com) ব্রাউজ করলে এর নিয়মিত পাতার বদলে একটি বিশেষ পাতা পাওয়া যাবে – যা হবে সম্পূর্ণ কালো ব্যানার। অর্থ্যাৎ পুরো ব্লগ সাইট কালো হয়ে যাবে। এই কালো ব্যানারের মাঝে সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারের দাবিতে ব্লগারদের প্রতিবাদলিপি থাকবে।

২। ১৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ব্লগের হোমপাতা বা ইউআরএল ব্রাউজ করা মাত্র একটি ভাসমান ব্যানার আসবে প্রতিবাদলিপি/বক্তব্য সহকারে। এই ব্যানারটি একজন ব্লগার/ভিজিটর চাইলে বন্ধ করে দিতে পারেন এবং স্বাভাবিক ভাবে ব্লগ ব্রাউজ করতে পারেন।

৩। সাগর-রুনি হত্যাকাণ্ডের প্রতিবাদে ও সাগর-রুনি স্মরণে একটি চিত্র প্রদর্শনী আয়োজন করা হবে। ইতিমধ্যে ব্লগে সাগর-রুনি হত্যাকাণ্ড সম্পর্কিত প্রতিক্রিয়ামূলক পোস্ট ও মন্তব্য প্রকাশিত হয়েছে অসংখ্য-অগুনতি। ব্লগারদের এই সকল প্রতিক্রিয়া থেকে বাছাইকৃত কিছু বক্তব্য বা বক্তব্যের অংশ বিশেষ যুক্ত করা হবে চিত্র প্রদর্শনীতে। তারিখটি শিগগিরই জানানো হবে।