ক্যাটেগরিঃ চারপাশে

ভোলাকে মেঘনার ভাঙ্গনের কবল থেকে রক্ষার দাবীতে ১৫ই ফেব্রুয়ারী বুধবার ভোলায় শান্তিপূর্ন ভাবে অর্ধবেলা হরতাল পালিত হয়েছে। এসময় কর্তব্যরত এনটিভির স্টাফ করেসপন্ডেট আফজাল হোসেনকে র‌্যাব-৮ এর সদস্যরা জীবন নাশের হুমকি প্রদান করে। এঘটনায় তাৎক্ষনিক বিক্ষোভ করে আন্দোলনকারীরা। তারা দায়ী র‌্যাব সদস্যদের বিচাঁর দাবী জানান।

বুধবার ভোর ৬টা থেকে ভোলা বাচাঁও আন্দোলনের ব্যানারে এই হরতালসহ গত ৩দিন ধরে বিভিন্ন কর্মসূচী পালন করা হচ্ছে। সকাল থেকে শহরের সকল ধরনের ব্যাবসা প্রতিষ্ঠান, ব্যাংক, স্কুল কলেজসহ সকল ধরনের যানবাহন চলাচল বন্ধছিলো। হরতালের সমর্থনে আওয়ামী লীগ, বিএনপি, সাংবাদিক, ব্যাবসায়ীসহ এলাকার সাধারন মানুষ দফায় দফায় মিছিল করে। রাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে।

এর আগে গনমিছিল, সমাবেশ ও মানববন্ধন করা হয়। এদিকে দ্বায়ীত্ব পালনকালে র‌্যাব-৮ এর ডিএডি মশিউর এর নেতৃত্বে র‌্যাব সদস্যরা সাংবাদিক লাঞ্চিত করে। এক পর্যায়ে তারা আন্দোলনকারীদের বসা চেয়ারের সাথে গাড়ী উঠিয়ে দেয়ার চেস্টা করে। এঘটনায় ওইখানে উপস্থিত আন্দোলনকারীরা বিক্ষোভে ফেটে পরে। তারা দ্রুত দায়ী র‌্যাব সদস্যদের বিচাঁর দাবী করেন। যাওয়ার সময় এনটিভির স্টাফ করেসপন্ডেট আফজাল হোসেনকে হাত উচিঁয়ে জীবন নাশের হুমকি প্রদান করেন প্রকাশ্যে। এঘটনার জন্য ভোলা প্রেসক্লাব সভাপতি র‌্যাব-৮ এর মেজর মোঃ রাশেদ এর বিচার দাবী করেন।