ক্যাটেগরিঃ রাজনীতি

 

বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদী লুনা কিসের আশ্বাস দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা? জীবিত ইলিয়াসকে ফেরত নাকি নিহত ইলিয়াসের লাশ অথবা ইলিয়াসের খুনিদের বিচার?

প্রধানমন্ত্রী বিশেষ সহকারী (মিডিয়া) সাংবাদিকদের কি জানালেন?

এখন এই প্রশ্নগুলো আসছে কারণ প্রশ্নগুলোর জন্ম দিয়েছে সরকার।
১ম প্রশ্ন ইলিয়াস আলী নিখোজ হওয়ার পর প্রধানমন্ত্রী বললেন, ইলিয়াস আলী খালেদা জিয়া নির্দেশে লুকিয়ে রয়েছে। পরে বললেন, চট্টগ্রামের জামাল উদ্দিনও গুম হয়েছিলেন বিএনপির হাতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অসাধারণ একটা কথা বললেন। আর তা হলো, ইলিয়াস আলীকে জীবিত উদ্ধার করা হবে। পরে বললেন, খালেদা চান না ইলিয়াস আলী উদ্ধার হোক।

সর্বশেষ গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান বললেন, ইলিয়াসের বিধবা স্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসে বলুক তার স্বামী খুনি কে?

তবে বেগম সুফিয়ানের এই কথাটার কোন প্রতিবাদ প্রধানমন্ত্রী করেননি। আর প্রধানমন্ত্রীর এই চুপ থাকাটা বিষয়টির উপর মৌন সম্মতির লক্ষন। আর তাই যদি হয় তবে সরকারের এই প্রতিমন্ত্রী শুধু না প্রধানমন্ত্রীও নিশ্চিত ইলিয়াস আলী খুন হয়েছেন।

সরকারের একজন প্রতিমন্ত্রীর ভাষ্যমতে ইলিয়াস আলী যদি খুন হয়ে থাকেন তবে এই তথ্য এই প্রতিমন্ত্রী কোথায় পেলেন তা জনগণকে জানানো সরকার একান্ত দায়িত্ব।

সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী পাতি নেতাসহ প্রধানমন্ত্রীর ব্ক্তব্য থেকে কোন দিক নির্দেশনা পাওয়া যায়নি। তবে আজ নতুন করে প্রশ্ন জাগছে সরকারের কোন ব্যক্তির কথা সত্য।

আর প্রধানমন্ত্রী কি আশ্বাস দিলেন ইলিয়াসের স্ত্রীকে?

আশ্বাস-১ খালেদার নির্দেশে লুকিয়ে থাকা ইলিয়াসের লুকোচুরি খেলা প্রধানমন্ত্রী ইতি টানবেন?

আশ্বাস-২ জামাল উদ্দিনের মতো গুম হয়েছেন ইলিয়াস, তবে এবার আওয়ামী লীগ এই গুমের রহস্য উদঘাটন পূর্বক ইলিয়াস আলীর স্ত্রীকে লাশ ও কবর বুঝিয়ে দিবেন?

আশ্বাস-৩ জীবিত ইলিয়াস আলীকে উদ্ধার করে তার স্ত্রীর কাছে ফিরিয়ে দিবেন ( আশরাফের বক্তব্য মোতাবেক

আশ্বাস-৪ সর্বশেষ শ্রম প্রতিমন্ত্রীর কথা অনুযায়ি বিধবার একটা শাড়ি আর ইলিয়াসের খুনিদের বিচার নিশ্চিত করবেন?

তিনি যে আশ্বাসই দেন না কেন। প্লিজ একটা অন্তত পূরণ করুন। দেশবাসি আর তামাশা দেখতে চায় না। দেশবাসি এই দুই দলের রশি টানাটানি থেকে মুক্তি চায়।