ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

ধর্মীয় মূল্যবোধে ও ডান ধারা মনষ্ক তরুন সম্পদায়ের প্রেরনা দানকারী জনাব মাহামুদুর রহমান একটা লেখা লিখেছিলেন, তাহলো “ওরা মানুষ না, ওরা শিবির”। বাংলাদেশ পুলিশ মনে হয় এখন তাই ভাবছে। অবশ্য বাংলাদেশ পুলিশেরই বা কি দোষ, কলকাঠি নাড়ে রুই কাতলা গনে।

গত বৃহস্পতিবার রাত ৯টায় ইসলামী ছাত্রশিবির সদর দক্ষিণ উপজেলা পূর্ব সভাপতি মো. আবুল হোসাঈন মোল্লাসহ ছাত্রশিবিরের ১০ নেতাকর্মীকে সদর দক্ষিণ উপজেলার পিপুলিয়া মসজিদ থেকে নামাজরত অবস্থায় সদর দক্ষিণ থানার এসআই আবুল হোসেনের নেতৃত্বে একদল পুলিশ গ্রেফতার করে। এর প্রতিবাদ জানিয়েছেন ইসলামী ছাত্রশিবির কুমিল্লা জেলা দক্ষিণ সভাপতি মো. ইসরাইল মজুমদার ও সেক্রেটারি মো. জয়নাল আবেদীন।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সস্পূর্ণ অন্যায়ভাবে মসজিদে নামাজ পড়া অবস্থায় থানা পুলিশ শিবির নেতাকর্মীদের গ্রেফতার করে, যা মুসলিম সংখ্যাগরিষ্ট বাংলাদেশে মেনে নেয়া যায় না। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিভিন্ন ইসলাম বিরোধী কর্মকান্ডে লিপ্ত হয় এরই অংশ হিসেবে ন্যক্কারজনকভাবে তারা শিবির নেতাকর্মীদের গ্রেফতার করে। নেতৃবৃন্দ অনতিবিলম্বে শিবির নেতাকর্মীদের হয়রানি না করে মুক্তি দেয়ার আহবান জানান।

যাহোক, মসজিদ থেকে নামাজরত অবস্থায় মানুষ গ্রেফতার করার কাজটি পুলিশের উচিত হয়নি। কেন ওরা মানূষ না, ওরা শিবির? নাস্তিক- বামপন্থী গুলো মানুষ তাই না? মতামত দিন।