ক্যাটেগরিঃ প্রশাসনিক

 
PM-Rikshaw-Van_ed

সাম্প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রী একটা ভ্যানে করে গ্রাম ঘোরেন । তারপরে সেই পঞ্চম পাশের ছেলে ইমাম শেখকে প্রধানমন্ত্রী বিমানবাহিনীতে চাকরি দিলেন । এই কথা সাধারণ জনগণ সাধারণ ভাবে নিলেও বেকার সমাজ মোটেই সাধারণ ভাবে নিচ্ছে না। আর নিবেই বা কেন?

বাংলাদেশে হাজার হাজার শিক্ষিত বেকার কিন্তু প্রধানমন্ত্রী তাদের দিকে একবারও চোখ তুলে দেখছেন না।  আর একবার ভ্যানে চড়েই ২৪ ঘন্টার মধ্যে বিমানবাহিনীতে চাকরি দিলেন। যদিও তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী তিনি চাইলে যাকে খুশি চাকরি দিতে পারেন কিন্তু তিনি যেহেতু প্রধানমন্ত্রী, তাই কেবল একজন ছেলেকে নিয়ে ভাবলে হবে না, দেশের হাজার হাজার বেকারদের নিয়েও ভাবতে হবে।

প্রধানমন্ত্রী যা করলেন তা সবাই অনেক ভাল ভাবে নিলেও কিন্তু এইটা মোটেও ভাল না । কারণ প্রধানমন্ত্রীর ক্ষমতা আছে এই জন্য তিনি তার পরিচিত ভ্যান চালককে বিমানবাহিনীতে চাকরি দিলেন। কিন্তু এটা যদি অন্য কেউ করে? যেমন মনে করুন, আমি বিমান বাহিনীর প্রধান তা হলে আমার অনেক ক্ষমতা আছে এবং আমি আমার পরিচিত জনদের চাকরি দিতে পারবো । আমার ক্ষমতা অনুযায়ী আমার উপর কেউ কথা বলবে না । তা হলে বাংলার নিউজ পেপারগুলো আমার বিষয়ে নিউজ কি দিবে? বলবে যে তার ছোট ভাইকে চাকরি দিলো?

না, নিউজ তখন এমন হবে, জালিয়াতি করে তার ছোট ভাইকে চাকরি দিয়েছে । এই দুই বিষয়ের মধ্যে পার্থক্য তেমন নাই। সবাই যদি এই ভাবে তার ক্ষমতা অনুযায়ী পরিচিত জনকে চাকরি দেয় তা হলে এই বেকার সমাজের কী হবে? মাননীয় প্রধানমন্ত্রী  নিজের ব্যক্তিগত ক্ষেত্রে চাকরি দিতে পারেন , রাষ্ট্রীয় বিষয়ে না। বেকার সমাজ এমনি যারা হাজার হাজার সমস্যার মধ্যে দিয়ে জীবনযাপন করছে, দেশে এতো পরিমানে কোটা যে সাধারণ ছাত্র সমাজের কোনো মূল্য নেই। আবার নতুন কোটা হাজির পরিচিত কোটা । অন্যদিকে দেশের হাজার হাজার বেকার সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার জন্য প্রায় ১ বছর থেকে আন্দোলন করছে, সেদিকে সরকারের কোনো দৃষ্টি নাই । প্রধানমন্ত্রী এক পঞ্চমশ্রেণি পাশের ছেলেকে দেখে চিন্তা করলেন তাকে বিমানবাহিনীতে চাকরি দেওয়া উচিৎ,  তা হলে এই সব শিক্ষিত বেকার দেখে কি তার কিছু মনে হয় না? না এইসব বেকার কি এই দেশের নাগরিক না?

ফেসবুকের কিছু বেকার দের জ্বালাময়ী পোস্টঃ

Shohel:

অনেক ভেবে দেখলাম ভ্যান কেনা ছাড়া চাকরি পাওয়ার আর কোনো সহজ উপায় নাই

Abdullah Al Mamun:

ভ্যান কিনে দেবেন ফ্রান্স?

চাকুরী খুব দরকার

ডুমুরের ফুলঃ

আমি ভ্যান চালাবো চাকরি পাবো ঠেকাতে পারবেনা কেউ।

Mehedi Hassan Shamimঃ

ভ্যান নিরর্ভর চাকরি গোপালগঞ্জে ভ্যান চালিয়ে বিমান বাহিনীতে জব অার বগুড়ায় বিমান বাহিনীর ভাইবায় প্রশ্ন বগুড়ার দুইটা জামাত শিবিরের নেতার নাম বলো???????

Faruqul Islam এটা কোণ অনুকরনীয় উদাহারন হলনা।এটা এক টি রাষ্ট্র ব্যবস্থার চুড়ান্ত সেচ্ছাচারিতার উদাহারন।প্রধান মন্ত্রী তার ক্ষ মতার অপব্যয় করেছেন্।তিনি প্রমান করলেন চাকুরী ক্ষ মতাদ রদে ইচ্ছায় হয়।বাস্তবিক ক্ষেত্রে মগের মুল্লুকে আছি!!!