ক্যাটেগরিঃ সাম্প্রতিক

 

#
১০ ফেব্রুয়ারি ২০১১ রাত ১.১৩ মিনিট ০১৭৫৩৪৩৩৯৩৪ এই নম্বর থেকে কল আসে, কয়েক বার রিং বাজার পর ঘুম ভাঙ্গে। সবুজ বাটন টিপে কল গ্রহণ করার পর ওপাশ থেকে বাংলায় কিন্তু আরবীয় স্টাইলে কথাগুলো এমন…
-আল্লাকী নেক বান্ধা তোর উপর আল্লাকী নেক নজর পড়েছে।
= কে ? কে?
-আশরাফুল মাখলুকাত কী পরিচয়ের দরকার হয় নাকী।
= কে ? কে ?
-আল্লাকী নেক বান্ধা তোর উপর আল্লাকী নেক নজর পড়েছে।…এই কথা গুলো আবারো বলতে শুরু করলো।
তৎক্ষণে আমার চিন্তার মধ্যে সাড়া দেয় লোকটি আমাকে প্রভাবিত করার চেষ্টা করছে, আমি আমার ঘুমের কথা চিন্তা করে কথা না বাড়িয়ে লাল বাটনে টিপ দিয়ে মোবাইল সেটটি বালিশের কাছে রেখে দেই।

#
১১ ফেব্রুয়ারি ২০১১ দুপুরে বিয়ের দাওয়াত খেতে যাচ্ছি…আমি এবং আমার দুই সহকর্মী। তখন বিভিন্ন প্রসংঙ্গ আলাপকালে রাতের ঘটনাটি, বিস্তারিত ভাবে তাদের বললাম। আমার এক সহকর্মীর ফ্লেক্সিলোডের দোকান আছে। ঘটনা শুনে বলে, আমার দোকানে এমন এক লোক এসেছে দুই হাজার টাকা লোড করার জন্য, এই কখনো এত টাকা লোড করে না বা দরকার হয় না। তাকে অনেকর কিছু বলার পরে, আসল কথা বের হলো। একথা শোনার পরে অনেকে তাল মেলোলো…দেশে অবস্থা নিয়ে অনেকেই খিস্তি-খেউর করতে দ্ধিধা করলো না।

#
বিকেলে আমার অফিসে আরো অনেকের সাথে কথা বলে জানা গেলো সংঙ্গবদ্ধ একটি প্রতারক চক্র বিভিন্ন ভাবে বিভিন্ন সময় দেশের বিভিন্ন অঞ্চলের লোকজনকে অনেক দিন যাবৎ প্রতারিত করে আসছে। এর স্বীকার সাধারণ বুদ্ধির লোকজন এবং মহিলা।

কিছু দিন আগেও দেশের উত্তাঞ্চলে প্রতারিত হওয়া লোজনের সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়েছে বিভিন্ন পত্রিকায়। এরপরও এই প্রতারক চক্র প্রতারণার কাজ অবাদে চালিয়ে যাচ্ছে প্রসাশনের চোখের সামনে দিয়েই…প্রশাসন কী জেগে আছেন না ঘুমাচ্ছেন? নাকি জেনেও না জানার ভান করছেন?